দীর্ঘদিন ধোনির নেতৃত্বাধীন ভারতীয় দলের সহ-অধিনায়ক হিসাবে খেলেছেন বিরাট। ধোনির থেকই ২০১৪ সালে টেস্ট এবং ২০১৭ সালে ওয়ান ডে দলের নেতৃত্ব হাতে তুলে নেন কোহলি।

শনিবার, ২৭ অগাস্ট শুরু হচ্ছে এশিয়া কাপ (Asia Cup)। আর টুর্নামেন্টের দ্বিতীয় দিনই মারকাটারি লড়াই। রবিবাসরীয় মহারণে ভারত মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের। নিজের সেরা ফর্মের ধারেকাছেও নেই বিরাট কোহলি (Virat Kohli)। তাও এই ম্যাচে সকলের নজর যেন তাঁর দিকেই। তবে এশিয়া কাপে চিরপ্রতিদ্বন্দ্বীদের লড়াইয়ের আগে বিরাট ডুব দিলেন স্মৃতির গভীরে।

বিরাটের স্মৃতিচারণ

বৃহস্পতিবার, রাতের দিকে নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে কোহলি একটি ছবি পোস্ট করেন। সেই ছবিতে তাঁর সঙ্গে অন্য কেউ নয়, দেখা যাচ্ছে মহেন্দ্র সিংহ ধোনিকে (Mahendra Singh Dhoni)। সদ্যই আন্তর্জাতিক ক্রিকেটে ১৪ বছর সম্পূর্ণ করেছেন কোহলি। এরই মাঝে মানসিক স্বাস্থ্য ও চাপ নিয়েও মুখ খুলেছেন তিনি। ব্যাটে ফর্ম নেই বিরাটের। সাম্প্রতিক সময়ে প্রবল সমালোচনার মুখেও পড়তে হয়েছে তাঁকে। এ সবের মাঝেই নিজের কেরিয়ারের সবচেয়ে উপভোগ্য সময় হিসাবে মহেন্দ্র সিংহ ধোনির অধীনে খেলাকেই বেছে নিলেন কোহলি। 

দীর্ঘদিন ধোনির নেতৃত্বাধীন ভারতীয় দলের সহ-অধিনায়ক হিসাবে খেলেছেন বিরাট। ধোনির থেকই ২০১৪ সালে টেস্ট এবং ২০১৭ সালে ওয়ান ডে দলের নেতৃত্ব হাতে তুলে নেন কোহলি। সোশ্যাল মিডিয়া পোস্টে ধোনির অধীনে খেলার নিজের স্মৃতিচারণ করে কোহলি লেখেন, 'এই মানুষটির (ধোনি) বিশ্বস্ত ডেপুটি হিসাবে খেলার সময়কালটা আমার কেরিয়ারের সবচেয়ে উপভোগ্য এবং উত্তেজক সময় ছিল। আমাদের পার্টনারশিপ আমার কাছে সবসময়ই বিশেষ অনুভূতির। ৭ (ধোনির জার্সি নম্বর) + ১৮ (বিরাটের জার্সি নম্বর)।' ৭+১৮ যোগ করলে দাঁড়ায় ২৫। বিরাট গতকাল, অর্থাৎ ২৫ অগাস্টই এই ক্যাপশন লিখে ধোনির সঙ্গে ছবিটি পোস্ট করেন।

ধোনিকে মিস করছেন কোহলি?


সোশ্যাল মিডিয়ায় কোহলির শেয়ার করা ছবিটি ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়কালে। সম্ভবত, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের ছবিটি। ওই ম্য়াচেই বিরাট সমর্থকদের বিচারে সেরা টি-টোয়েন্টি ইনিংসটি খেলেছিলেন। ৫১ বলে ৮২ রানের ঝাঁ চকচকে ইনিংস এসেছিল তাঁর ব্যাট থেকে। সেইসব দিন এখন খানিকটা পিছনে। ফর্মের সঙ্গে লাগাতার লড়াই চলছে তাঁর। এর মধ্যেই এই ছবি শেয়ার করায়, প্রশ্ন উঠছে, তাহলে কী বিরাট ধোনির উপদেশ এবং তাঁর মতামত মিস করছেন? কোনও স্পষ্ট জবাব না থাকলেও, ধোনির মতো একজনের পাশে না থাকা কিন্তু সকলেই মিস করবেন।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours