এশিয়া কাপ (Asia Cup 2022) শুরু হতে আর দুদিন বাকি। ভারতের প্রথম ম্যাচ রবিবার। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। তার আগে দুরন্ত ছন্দে রোহিত শর্মা (Rohit Sharma

এশিয়া কাপ (Asia Cup 2022) শুরু হতে আর দুদিন বাকি। ভারতের প্রথম ম্যাচ রবিবার। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। তার আগে দুরন্ত ছন্দে রোহিত শর্মা (Rohit Sharma)। নেটে বিধ্বংসী মেজাজে ব্যাট করছেন ভারত অধিনায়ক।

সোশ্যাল মিডিয়ায় বৃহস্পতিবার একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে রোহিতকে দেখা যাচ্ছে আর অশ্বিন, রবীন্দ্র জাডেজাদের বলে একের পর এক গগনচুম্বী ছক্কা মারতে। যা দেখে আপ্লুত ক্রিকেটপ্রেমীরা। অনেকেই মন্তব্য করছেন, এশিয়া কাপে রোহিত এরকম ছন্দে থাকলে ভারতের ভাল ফলাফল হবেই।
২৭ অগাস্ট শুরু হচ্ছে এশিয়া কাপ (Asia Cup)। আর টুর্নামেন্টের দ্বিতীয় দিনই মারকাটারি লড়াই। রবিবাসরীয় মহারণে ভারত মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের। যে ম্যাচে সকলের আলাদা করে নজর থাকবে একজনের দিকে। বিরাট কোহলি (Virat Kohli)।

বিশ্ব ক্রিকেটের সেরা ব্যাটার বলা হতো কোহলিকে। বিশ্বের সমস্ত বোলিং আক্রমণের বিরুদ্ধে ব্যাট হাতে ধারাবাহিকভাবে রান করেছেন। ২২ গজে তাঁর দাপট দেখে ক্রিকেটবিশ্বে তাঁর নামকরণই হয়ে গিয়েছিল কিংগ কোহলি।

অথচ সেই কোহলির ব্যাটেই রানের খরা। শেষ সেঞ্চুরি পেয়েছিলেন প্রায় তিন বছর আগে। ২০১৯ সালের নভেম্বরে। ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের টেস্ট ম্যাচে। তারপর থেকেই বিরাটের ব্যাট নিষ্প্রভ। আসন্ন এশিয়া কাপে তিনি কেমন খেলেন, দেখতে মুখিয়ে রয়েছে বিশ্বের সমস্ত ক্রিকেটপ্রেমী।

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে বিরাটের রেকর্ড বেশ ঈর্ষণীয়। রেকর্ডবুক বলছে, পাকিস্তানের বিরুদ্ধে ১৩টি ওয়ান ডে ম্যাচে প্রায় ৪৯ গড় রেখে ৫৮৩ রান করেছেন কোহলি। সেঞ্চুরি দুটি। সর্বোচ্চ ১৮৩ রান।

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর বিশ্বকাপের প্রস্তুতির মঞ্চ হিসাবে দেখা হচ্ছে এশিয়া কাপকে। যে কারণে এবার টুর্নামেন্ট হচ্ছে টি-টোয়েন্টি ফর্ম্যাটে।

পাকিস্তানের বিরুদ্ধে এখনও পর্যন্ত ৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন কোহলি। তাতে রান করেছেন ৩১১। সর্বোচ্চ অপরাজিত ৭৮ রান।

একটা সময় মনে করা হতো, ভারতের কোনও ক্রিকেটারের শ্রেষ্ঠত্ব প্রতিফলিত হয় পাকিস্তানের বিরুদ্ধে তিনি কেমন পারফর্ম করছেন তার ওপর। ইদানীং ভারত-পাক দ্বিপাক্ষিক দ্বৈরথ হয় না। দুই দেশের সাক্ষাৎ বলতে আইসিসি বা এশীয় ক্রিকেট কাউন্সিলের টুর্নামেন্টে। কোহলি এখনও পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলেননি। তবে সীমিত ওভারের ক্রিকেটে পাক বোলারদের বিরুদ্ধে নজরকাড়া পারফরম্যান্স তাঁর। এশিয়া কাপে ছন্দে ফিরতে মরিয়া থাকবেন কোহলি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours