জানা গিয়েছে, বাংলাদেশী দুই মৎস্যজীবী একটি ট্রলারে করে মাছ ধরতে বের হয়। সেই সময় পথ ভুলে আচমকাই ঢুকে পড়ে ভারতীয় সীমান্তে।


বঙ্গোপসাগরের মোহনায় ট্রলার উল্টে বিপত্তি। বাংলাদেশী দুই মৎস্যজীবীকে উদ্ধার করে দেশে ফেরাল বিএসএফ।
জানা গিয়েছে, বাংলাদেশী দুই মৎস্যজীবী একটি ট্রলারে করে মাছ ধরতে বের হয়। সেই সময় পথ ভুলে আচমকাই ঢুকে পড়ে ভারতীয় সীমান্তে। মোহনার কাছে আসে প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়ে তারা। উল্টে যায় ট্রলারটি। কোনও মতে ভাসতে-ভাসতে হাড়িভাঙা নদীতে চলে আসে।

এরপরই বিষয়টি চোখে পড়ে ১১৮ নম্বর ব্যাটেলিয়নের সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানদের। ওই সময় নদীতে পেট্রোলিং করছিলেন তাঁরা। জলের মধ্যে দেখেন দুই মৎস্যজীবী ভেসে চলেছে। অচৈতন্য অবস্থায় রয়েছেন দু’জনই।

এরপর বিএসএফ ওই দুই মৎসজীবীকে উদ্ধার করে হেমনগর কোস্টার থানার ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিক মৃণাল রায়কে খবর দেয়। পুরো বিষয়টি বর্ডার গার্ড বাংলাদেশকে খবর দেওয়া হয়। হেমনগর কোস্টাল থানার পুলিশ আধিকারিক মৃণাল রায়ের উদ্যোগে দুই দেশের টি-জংশনে বিএসএফ ও বিজিবির ফ্ল্যাগ মিটিং হয়। সেখানেই ওই দুই মৎস্যজীবীকে বিজিবির হাতে তুলে দেওয়া হয়। প্রাকৃতিক দূর্যোগের সামনে পড়ে মৃত‍্যুর হাতছানিকে উপেক্ষা ক‍রে নিজের দেশ, নিজের ঘরে ফিরতে পেরে খুশি এই দুই মৎসজীবী। তাঁরা ধন‍্যবাদ জ্ঞাপন করেছেন ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীকে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours