সূত্রের খবর, পার্থ ইস্যুতে এখনও পর্যন্ত কিছুটা নরম মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য, যে কোনও মানুষের বিপদ হলে তাঁর পাশে দাঁড়াতে হয়। এক্ষেত্রে কিছুটা সময় দেওয়ার কথাও বলছেন তিনি।
পার্থ চট্টোপাধ্যায়ের বিপদের দিনে পাশে থাকার কথা দিয়েছেন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আদালত কী বলে, সেজন্য অপেক্ষা করতে বলেছেন তৃণমূল নেত্রী। আদালতের নির্দেশ না দেখে পার্থকে সরানো উচিত নয় বলে মনে করেন মমতা। তবে সূত্রের খবর পার্থর মহিলা-সঙ্গ নিয়ে অসন্তোষ গোপন করেননি তৃণমূল নেত্রী। ইতিমধ্যেই পার্থ ঘনিষ্ঠ হিসাবে নাম উঠে এসেছে অর্পিতা মুখোপাধ্যায় ও অধ্যাপিকা মোনালিসা দাসের নাম। অর্পিতার বাড়ি থেকে উদ্ধার হয়েছে ২০ কোটি নগদ টাকা আর শান্তিনিকেতনে মোনালিসার ১০ টি বাড়ির হদিশ মিলেছে। এই সবেরই উৎসের একেবারে মূল পৌঁছতে চাইছেন তদন্তকারীরা। তবে সব থেকে বড় প্রশ্ন, যেটি নিয়ে বিতর্ক দানা বেঁধেছে, তা হল প্রাক্তন শিক্ষামন্ত্রীর সঙ্গে এই দুই মহিলার পরিচয় বা ‘ঘনিষ্ঠতা’ কীভাবে তৈরি হল? জানা যাচ্ছে, টলিগঞ্জে অর্পিতার বিলাসবহুল আবাসনে লালবাতিতে রাতে কেউ আসতেন। তেমনটাই জানাচ্ছেন ওই আবাসনের অন্যান্য আবাসিকরা। তবে কে আসতেন, তা তাঁরা খোলসা করে বলেননি।

সূত্রের খবর, পার্থ ইস্যুতে এখনও পর্যন্ত কিছুটা নরম মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য, যে কোনও মানুষের বিপদ হলে তাঁর পাশে দাঁড়াতে হয়। এক্ষেত্রে কিছুটা সময় দেওয়ার কথাও বলছেন তিনি। আদালত এ বিষয়ে কী সিদ্ধান্ত নেয়, সেদিকে তাকিয়ে রয়েছে তৃণমূল। সাংবাদিক বৈঠক করেই বিষয়টি জানিয়েছিল তৃণমূল নেতৃত্ব। জানা যাচ্ছে, সাংবাদিক বৈঠকে কুণাল ঘোষ, ফিরহাদ হাকিমরা যে কথা বলেছেন, সেটি নেত্রীরই বক্তব্য বলে জানা যাচ্ছে।

বিশ্লেষকদের বক্তব্য, যাঁরা দীর্ঘদিন ধরে রাজনীতি করেছেন, বরং নেত্রীর থেকেও প্রবীণ রাজনীতিবিদ পার্থ চট্টোপাধ্যায়, সেক্ষেত্রে এরকম পরিস্থিতি দল হঠ্ করে কোনও সিদ্ধান্ত নেবে না। সেক্ষেত্রে একটা রাজনৈতিক ভুল বার্তাও যাবে। সূত্রের খবর, সেজন্য নেত্রী আপাতত সিদ্ধান্ত নিয়েছেন, পার্থ চট্টোপাধ্যায়ের ক্ষেত্রে সময় কিছুটা কেনা হোক। এবিষয়টিতে আরও কিছুটা পর্যবেক্ষণ করতে চাইছেন তিনি। তৃণমূল নেতৃত্বের বক্তব্য, “দীর্ঘসূত্রিতা নয়, আমরা চাই বিচার হোক।” এই নেত্রীরই ‘ভার্সন’ সাংবাদিক বৈঠক করে সামনে এসেছে দলীয় নেতৃত্ব। সূত্র তেমনটাই জানাচ্ছে।

যদিও এটাও জানা যাচ্ছে, দলের অন্দরেই এই বিষয়টি নিয়ে তোলপাড় হচ্ছে। পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে এখনই কঠোর পদক্ষেপ করার পক্ষে সওয়াল করেছেন দলের কেউ কেউ। সূত্রের খবর, সেই বিষয়টি নেত্রী খারিজ করে দিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের পাশে আপাতত রয়েছে দল।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours