বক্স অফিস ইন্ডিয়ার একটি রিপোর্ট বলছে, রবিবারের আয় বিগত দুই দিনের থেকে ২০ শতাংশ বাড়লেও সাধারণত রবিবারে ছবির ক্ষেত্রে তা ৫০ শতাংশ বাড়ে।

প্রথম থেকেই এই ছবি নিয়ে তৈরি হয়েছিল হাইপ। কিন্তু হাইপই সার। রণবীর কাপুরের এই কামব্যাক ছবি দেখতে হলমুখো হলেন না বেশির ভাগ দর্শক। গত শুক্রবার মুক্তি পাওয়া এই ছবি সপ্তাহান্ত পার করলেও বক্স অফিসে কিছুতেই হিট হল না। হিট দূর বরং বলা চলে ডাহা ফের করল। ভক্তদের বিনোদন প্রদানে চার বছর পর রণবীর কাপুরের কোনও ছবি মুক্তি পেয়েছিল। রণবীর হলে এলেও রণবীরকে দেখতে প্রেক্ষাগৃহে জমল না ভিড়। কত আয় হল?

বক্স অফিস ইন্ডিয়ার একটি রিপোর্ট বলছে, রবিবারের আয় বিগত দুই দিনের থেকে ২০ শতাংশ বাড়লেও সাধারণত রবিবারে ছবির ক্ষেত্রে তা ৫০ শতাংশ বাড়ে। রবিবার ‘শামসেরা’ আয় করেছে ১১ থেকে ১২ কোটি টাকা। সব মিলিয়ে তিন দিনে ওই ছবি আয় করেছে ৩১ কোটি টাকা। যেহেতু ওই ছবির বাজেট প্রায় ১৫০ কোটি, তাই সেই নিরিখে এ আয় নেহাতই ক্ষুদ্র বলে দাবি সমালোচকদের। অনেকেই বলছেন এই ছবি দেড়শ কোটি তো দূর ৫০ কোটিও নাকি ছুঁতে পারবে না। এই ছবিতে রণবীর ছাড়াও রয়েছে বাণী কাপুর ও সঞ্জয় কাপুর। কেন মুখ থুবড়ে পড়ল এই ছবি? এমন নয় যে ছবিতে অ্যাকশনের অভাব ছিল। গোটা ছবি জুড়েই রণবীরকে দেখা গিয়েছে এক অন্য ভূমিকায়। তিনি লড়াই করেছেন, প্রেমে পড়েছেন…। তবুও দর্শক আসতে নারাজ। চিত্র সমালোচকদের একটা বড় অংশ মনে করছে, করোনা উত্তর কালে হল বিমুখতা ও দক্ষিণী ছবির প্রতি প্রেমই এর নেপথ্যের কারণ। যদিও রণবীর ‘শামসেরা’ এই আয়ে আপাতত মন দিতে চাইছেন না। তিনি অপেক্ষা করে আছেন তাঁর আগামী ছবি ‘ব্রহ্মাস্ত্র’র জন্য।

শুধু রণবীর নয়, এই ছবি নিয়েই হাইপ সিনেমাপ্রেমীদের মনেও তুঙ্গে। অয়ন মুখোপাধ্যায়ের এই সাইন্সস ফিকশন তৈরি হয়েছে বেশ কিছু বছর ধরে। ট্রেলারে যে ভাবে ভিএফএক্সের ব্যবহার হয়েছে তা আজ পর্যন্ত কোনও ভারতীয় ছবিতে ব্যবহৃত হয়নি বললেই চলে। রণবীর ছাড়াও এই ছবিতে রয়েছেন আলিয়া ভাট ও দীপিকা পাড়ুকোন। ‘শামসেরা’ ব্যর্থ হলে ‘ব্রহ্মাস্ত্র’ দিয়ে দর্শকের মন কতটা জয় করতে পারবেন রণবীর, এখন সেটাই দেখার।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours