কয়েকদিন আগেই কর্ণাটকের বেশ কিছু মন্দির পরিচালনা কর্তৃপক্ষের তরফে ঘোষণা করা হয় যে মন্দিরের বাইরে কোনও মেলার সময় মুসলিম বিক্রেতারা সেখানে ব্যবসা করতে পারবেন না।

সেই সিদ্ধান্তকে বকলমে সমর্থন জানিয়েছিল কর্ণাটক সরকার। এই পরিস্থিতিতে এবার কর্ণাটকের ধারওয়াড়ের নুগ্গিকেরি হনুমান মন্দিরের বাইরে এক মুসলিম ফল বিক্রেতার ঠেলায় ভাঙচুর চালানোর অভিযোগ উঠল ডানপন্থী সংগঠনের সদস্যদের বিরুদ্ধে। দেখা গিয়েছে ফল বিক্রেতার ঠেলায় থাকা সব তরমুজ মাটিতে আছাড় দিয়ে ভেঙে ফেলা হয়েছে। এই ঘটনার এক ভিডিয়ো ভাইরাল হয়েছে সম্প্রতি, যেখানে সেই ফল বিক্রেতা কাঁদছেন।

প্রতিবেদন অনুসারে, হিন্দু সংগঠন ১৫ দিন আগে মন্দির চত্বর থেকে মুসলিম ব্যবসায়ীদের উচ্ছেদ করার জন্য মন্দির কর্তৃপক্ষকে একটি সময়সীমা বেঁধে দিয়েছিল। কর্তৃপক্ষ সেই হঁশিয়ারি অনুযায়ী মুসলিম ব্যবসায়ীদের উচ্ছেদ না করায় শনিবার সংগঠনের কয়েকজন সদস্য মন্দির প্রাঙ্গণে চড়াও হয়। সেখানে ডানপন্থী সংগঠনের সদস্যরা এসে মুসলিম ব্যবসায়ীদের স্টল ভাঙচুর করে বলে অভিযোগ।

যে সব ফল বিক্রেতাদের ঠেলায় ভাঙচুর করা হয়, তাদের মধ্যে নবিসাব অন্যতম। স্থানীয় সংবাদমাধ্যমকে তিনি জানান, তিনি গত ১৫ বছর ধরে স্টলটি চালাচ্ছেন কিন্তু কেউ তাকে জায়গা খালি করার নির্দেশ দেয়নি। এদিকে মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে যে প্রাঙ্গনে বেশিরভাগ ব্যবসায়ী হিন্দু। কর্তৃপক্ষ আরও বলে, এলাকার দরিদ্র পরিবারগুলিকে ব্যবসার অনুমতি দেওয়া হয়েছিল মন্দিরের সামনে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours