রাজনীতির ময়দানে তিনি বাংলার অগ্নিকন্যা। ৩৪ বছরের বাম অপশাসনকে ছুঁড়ে ফেলে দিয়েছেন বঙ্গোপসাগরের জলে। বাংলা জয়ের পর এবার তাঁর লক্ষ্য জাতীয় স্তরের রাজনীতিতে অবিজেপি অকংগ্রেসি সরকার গঠন। কিন্তু দিনভর নিজের হাজারো কাজের মধ্যেও সময় পেলেই তিনি যেমন হাতে রঙের তুলি তুলে নেন তেমনিই তুলে নেন কলম।

লিখে ফেলেন কবিতা। তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। প্রতি বছর বইমেলায় তাঁর বই বিক্রির সংখ্যা নতুন নতুন রেকর্ড গড়ে দেয়। আর এখন ফেসবুক(Facebook) থেকে হোয়াটসঅ্যাপে(Whatsapp) ভাইরাল হয়ে গিয়েছে তাঁর লেখা কবিতার ভিডিও(Poem Video)।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা কবিতা 'আমার ঠিকানা'র ভিডিও অ্যালবাম প্রকাশিত হয়েছে। আর সেই ভিডিও'র কিছু অংশ এখন ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। এক জেলা থেকে অন্য জেলায় সোশ্যাল মিডিয়ার(Social Media) হাত ধরে দ্রুত ছড়িয়ে পড়ছে সেই ভিডিও। ভিডিওতে শোনা যাচ্ছে নেত্রীর কবিতা, 'শান্তির কোটরে রেখে গেলাম আমার ঠিকানা। জনসমুদ্রের কাছে রেখে গেলাম আমার নিশানা, জীবননদীর কাছে রেখে গেলাম আমার বেদনা। পর্বত শিখরে রেখে গেলাম জীবন চেতনা, সবুজ ক্ষেতের কাছে রেখে যেতে চাই শস্যের আঙ্গিনা। মহাকালের নিয়ম মেনে তিনিও প্রলয়ের কাছে জন্ম-মৃত্যুর ঠিকানা।'

এর আগেও বহু জ্বলন্ত ইস্যু নিয়ে কলম ধরতে দেখা গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। লিখেছেন বহু গানও। তাঁর কবিতা ও গানে কথায় উদ্বুদ্ধ হয়েছে তৃণমূলের কর্মী থেকে সমর্থকেরা। এবারে ভাইরাল হল তাঁর কবিতার ভিডিও। সূত্রে জানা গিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের কবিতা এবার ব্যবহার হতে চলেছে টলিউডে পরিচালক অরিন্দম শীলের নির্দেশিত একটি সিনেমায়। যদিও এই বিষয়ে পরিচালক এখনই কিছু বলতে রাজি হননি। তবে তৃণমূল সূত্রে জানা গিয়েছে মুখ্যমন্ত্রীর লেখা কবিতা গান হিসাবে সিনেমাটিতে ব্যবহার করা হবে। এখন সেই সুর তৈরির কাজ চলছে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours