আপনি কি মোবাইলে বিদ্যুত্‍ সংযোগ বিচ্ছিন্ন করার মেসেজ পেয়েছেন? তাহলে সাবধান! একেবারেই পা দেবেন না সেই ফাঁদে। এমনই সতর্কবার্তা দিল কলকাতা পুলিশ।

ইদানীং বহু গ্রাহকই মোবাইলে বিদ্যুত্‍ সংযোগ কেটে দেওয়া সংক্রান্ত একটি মেসেজ পেয়েছেন। যেখানে বিদ্যুত্‍ পরিষেবা প্রদানকারী সংস্থার নাম করে লেখা থাকছে, ইলেকট্রিক বিল বকেয়া থাকার জন্য ওই গ্রাহকের বিদ্যুত্‍ সংযোগ কেটে দেওয়া হবে।

যাতে তা না করা হয় তাই একটি বিশেষ নম্বরে যোগাযোগও করতে বলা হচ্ছে। বলা হচ্ছে, ওই নির্দিষ্ট নম্বরে যোগাযোগ করলেই সমস্যার সমাধান হবে।

তবে এই পুরো বিষয়টিই একটি প্রতারণার ফাঁদ। অন্তত এমনটাই মনে করছে কলকাতা পুলিশ। আর গ্রাহকরা যাতে কোনওভাবেই প্রতারকের পাল্লায় পড়ে প্রতারিত না হন সেজন্য সতর্ক থাকার নির্দেশ দিচ্ছে প্রশাসন। কলকাতা পুলিশের তরফে সোশ্যাল মিডিয়ায় এই মর্মে একটি পোস্টও শেয়ার করা হয়েছে।

মঙ্গলবার নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে কলকাতা পুলিশ জানিয়েছে, ‍‍`সতর্ক থাকুন। নীচের এসএমএস আপনার মোবাইলেও আসতে পারে, হয়তো পেয়েছেনও অনেকে। এমন মেসেজ ফোনে পেলে তাতে সাড়া দেবেন না, অগ্রাহ্য করুন। অবশ্যই আমাদের সঙ্গে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করুন।‍‍`

এই পোস্টের সঙ্গে সাইবার ক্রাইম থানার সঙ্গে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করার পরামর্শ দিয়েছে কলকাতা পুলিশ। সাইবার ক্রাইম থানার হোয়াটসঅ্যাপ নম্বর 81007 96519। কোনও প্রয়োজনে এই নম্বরে যোগাযোগ করলেই সহায়তা মিলবে বলে জানানো হয়েছে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours