আমার বাড়ি যেতে ইচ্ছেই করছেনা। এখানেই ভাল আছি, পুলিশ আমাকে ভালবেসে খেতে দিচ্ছে, আমাকে সাবান দিয়ে স্নান করিয়ে নতুন জামা প্যান্ট কিনে দিয়েছে - তাই আমি বাড়ি যাব না"। থানার চাইল্ড ফ্রেন্ড পুলিশ কর্ণারে থাকা অজ্ঞাত পরিচিত এক কিশোর পুলিশি আদর আপ্যায়নে খুশি হয়ে এমনটাই বলছে।দাদার সাথে ঝগড়া করে বাড়ি থেকে বেড়িয়ে মালদহর হরিশ্চন্দ্রপুর থানার মিলনগড় স্টেশনে পৌঁছায় ওই কিশোর। গভীর রাতে স্টেশনে ওই কিশোরকে ঘোরাঘুরি করতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পুলিশ তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে তার নাম গণেশ বিশ্বাস(১১)। বাবা মারা গিয়েছেন। দাদার সাথে ঝগড়া করে সে বাড়ি থেকে বেড়িয়ে পড়ে (Malda News)। বাড়ির কাছের স্টেশনে ট্রেনে উঠে পড়ে।

মালদহ জেলা হরিশ্চন্দ্রপুর থানার মিলনগড় স্টেশনে নেমে পড়ে। স্টেশনে উদ্দেশ্যহীন অবস্থায় ঘোরাঘুরি করতে থাকে। স্থানীয়রা তাকে একা ঘুরতে দেখে পুলিশকে খবর দেয়। পুলিশ এসে তাকে থানায় নিয়ে যায়।তবে পুলিশকে ওই কিশোর জানায় তার বাড়ি নদিয়ার নবদ্বীপ স্টেশনের কাছে। হরিচন্দ্রপুর থানার পুলিশ নদিয়া জেলার নবদ্বীপ থানার পুলিশের সাথে যোগাযোগ করে। কিশোরের দেওয়া ঠিকানায় তার পরিবারের হদিশ মেলেনি। তাই বর্তমানে তাকে হরিশ্চন্দ্রপুর থানার চাইল্ড ফ্রেন্ড পুলিশ কর্ণারে রাখা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, তার পরনে ছেঁড়া জামা কাপড় ছিল। তাই তাকে নতুন জামা প্যান্ট কিনে দেওয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে তাকে চাইল্ড ওয়েলফেয়ার কমিটির কাছে পাঠানো হবে। সেখানে কাউন্সেলিং করে সঠিক ঠিকানা জেনে বাড়ি পৌঁছে দেওয়া হবে। (Malda News)

বর্তমানে থানার মহিলা সিভিক ভলেন্টিয়ার কর্মীরা ছেলেটির যত্ন নিচ্ছে। তাকে খাওয়ানো থেকে সবকিছুতে নজরে রাখছেন। সবকিছু পেয়ে প্রচণ্ড খুশি ওই বাচ্চা ছেলেটি। সে জানাচ্ছে সে আর বাড়ি ফিরতে চায় না, এখানেই থেকে যেতে চাই। হরিশ্চন্দ্রপুর থানার অফিসার রামপ্রসাদ চাকলাদার বলেন, "দেড়টা নাগাদ ফোন আসে মিলনগড় স্টেশনে একটি বাচ্চা ছেলে ঘোরাফেরা করছে। আমরা সাথে সাথে পুলিশ পাঠিয়ে তাকে উদ্ধার করি। সে তার বাড়ির ঠিকানা যেখানে বলছে সেখানে যোগাযোগ করে আমরা সঠিক ঠিকানা পাচ্ছি না। বাচ্চাটিকে তাই চাইল্ড ওয়েলফেয়ার কমিটির কাছে দেওয়া হবে। তারা সঠিক কাউন্সেলিং করে সমস্ত কিছু ব্যবস্থা করে দেবে। আজ তার খাওয়া-দাওয়া থেকে শুরু করে জামা-কাপড় সব পুলিশের পক্ষ থেকে দেওয়া হয়েছে।" উদ্ধার ছেলেটি পুলিশের আদর যত্নে খুশি হয়ে বলে, "আমি বাড়ি যাবনা।এখানে ভাল লাগছে। আমার বাবা নেই, দাদার সঙ্গে ঝগড়া করে ট্রেনে উঠে গেছিলাম। বাড়ি নবদ্বীপে। এই স্টেশনে নামি। পুলিশ আমাকে নিয়ে আসে। আমাকে স্নান করিয়ে নতুন জামা কাপড় দিয়ে খেতে দিয়েছে। আমার ভাল লাগছে এখানে।" বাচ্চাটির কথা শুনে পুলিশের প্রাথমিক ধারনা, বাচ্চাটি অনাথ। হয়তো তার বাড়িতে সঠিক ভাবে খাওয়া থাকার ব্যবস্থা নেই। তাই পুলিশের কাছ থেকে যত্ন পেয়ে সে খুব খুশি। থেকে যেতে চাইছে পুলিশের কাছে।

Harashit Singha
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours