শীতের আমেজ উধাও। ফের নিম্নচাপের ভ্রুকুটি রাজ্যে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর (Weather Office)। বাড়বে রাত ও দিনের তাপমাত্রাও।

ঠাণ্ডা কবে পড়বে? কালীপুজোর পর থেকে কিন্তু আশা বুক বাঁধছিলেন শীতবিলাসীরা।তাপমাত্রার পারদ নামছিল হু হু করে। ভোরের দিকে আর সন্ধ্যার পর শীতের আমেজ উপভোগ করছিলেন অনেকেই। কারও কারও গায়ে উঠেছিল জ্যাকেটও! কিন্তু হঠাত্‍ করে বদলে গেল আবহাওয়া। গত কয়েক দিন ধরে আকাশের মুখভার। তাপমাত্রাও বেড়েছে অনেকটাই। ফের বিন্দু বিন্দু ঘাম জমছে কপালে। কাল, শনিবার থেকে নামতে পারে বৃষ্টি।

আরও পড়ুন: Covid 19: ছড়াচ্ছে সংক্রমণ, রাজ্যের এই জেলায় নতুন করে মাইক্রো কনটেইনমেন্ট জোন

কেন? আবহাওয়া দফতরের পূর্বাভাস, তামিলনাড়ু উপকূলে তৈরি হয়েছে নিম্নচাপ। সেকারণেই সপ্তাহান্তে শনি ও রবিবার হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। হাল্কা বৃষ্টির সম্ভাবনা সোমবারও। কলকাতায় আপাতত আকাশ মেঘলা থাকবে। সঙ্গে হাল্কা বৃষ্টির পূর্বাভাস। তবে, উত্তরবঙ্গে অবশ্য বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আকাশও পরিষ্কার থাকবে। এদিকে নিম্নচাপের কারণে প্রচুর পরিমাণ জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। ফলে বাড়বে দিন ও রাতের তাপমাত্রাও। আগামী কয়েকদিন শীতের আমেজ থেকে বঞ্চিত থাকতে হবে রাজ্যবাসীকে। ফের ঠাণ্ডা বাড়তে পারে ১৫-১৬ নভেম্বর থেকে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours