মোবাইলে আসক্তি নিয়ে বারেবারেই সতর্ক করছেন চিকিত্‍সক থেকে মনোবিদরা। রোজই কোনও না কোনও দুর্ঘটনার খবর আসে মোবাইলে আসক্তির জেরে। তবুও যে হুঁশ ফিরছে না সাধারণ মানুষের তার সবচেয়ে বড় প্রমান হল রাজস্থানের চুরু জেলার সাহওয়া শহরের বছর কুড়ির যুবক।

সে মোবাইলে এতটাই আসক্ত হয়ে পড়েছে যে পুরোপুরি মানসিক রোগীতে পরিনত হয়েছেন। মর্মান্তিক ঘটনাটি সামনে এসেছে সম্প্রতি। ওই যুবক তাঁর পরিবারের কাউকে চিনতে পারছেন না। পাঁচদিনের বেশি ঘুম নেই, এমনকি খাওয়াদাওয়াও প্রায় বন্ধ।

ওই যুবকের পরিবারের দাবি, বিগত একমাসের বেশি সময় ধরে ওই যুবক মোবাইলে এতটাই বুঁদ হয়ে থাকছিলেন যে ব্যবসা, পরিবার সব ভুলেছিলেন। সারা দিনরাত সে মোবাইলে গেম খেলা ও চ্যাটিংয়ে ব্যস্ত থাকতেন। কার্যত নাওয়া-খাওয়া ভুলে গিয়েছিলেন। পরিবারের সদস্যদের সঙ্গে কথাবার্তাও বন্ধ হয়েছিল। শেষ পাঁচদিন তাঁর ঘুমও নেই। ফলে ধীরে ধীরে মানসিক রোগীতে পরিনত হয়েছে ওই যুবক। আপাতত তাঁর চিকিত্‍সা চলছে চুরুর সরকারি হাসপাতালে। তাঁকে দেখছেন দুজন মনোরোগ বিশেষজ্ঞ। এই ঘটনার কথা জানাজানি হতেই দেশজুড়ে শোরগোল পড়েছে। অনেকেই বলছেন আগামীদিনে এই প্রবনতা বন্ধ করা না গেলে তরুণ প্রজন্মের বিশাল ক্ষতি হয়ে যাবে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours