সামনে ভবানীপুরের উপনির্বাচন, দলের কাজে ব্যস্ত থাকবেন। সিবিআইয়ের তলব পেয়েও তাই তাদের দপ্তরে যাওয়া সম্ভব নয়। ইমেল পাঠিয়ে সিবিআই-কে এমনই জানিয়েছিলেন রাজ্যের শিল্পমন্ত্রী তথা তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। তাঁর সেই উত্তর পেয়ে শিল্পভবনেই পৌঁছে গেল সিবিআই (CBI)। ক্যামাক স্ট্রিটের শিল্পভবনই আপাতত পার্থ চট্টোপাধ্যায়ের কাজের জায়গা। তাই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য অফিসেই পৌঁছলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ৩ প্রতিনিধি।

সোমবার দুপুর প্রায় ১২টা। ক্যামাক স্ট্রিটের (Camac Street) শিল্পভবনে পৌঁছলেন সিবিআইয়ের ৩ আধিকারিক। ভুয়ো অর্থলগ্নি সংস্থা আইকোর মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে চান তাঁরা। গত সপ্তাহে সমন পাঠিয়ে সোমবার পার্থ চট্টোপাধ্যায়কে ডেকে পাঠানো হয়েছিল সল্টলেকের সিজিও কমপ্লেক্সে (CGO Complex), সিবিআই দপ্তরে। কিন্তু তিনি নির্বাচনী কাজে ব্যস্ত থাকায় সেখানে যাওয়া সম্ভব নয় বলে জানিয়েছিলেন। ইমেলে তিনি এও লেখেন যে সিবিআই চাইলে তাঁর সঙ্গে গিয়ে কথা বলতে পারে। তিনি তার জন্য প্রস্তুত


পার্থ চট্টোপাধ্যায়ের এই ইমেল পেয়ে সিজিও কমপ্লেক্সে জরুরি বৈঠকে বসেন সিবিআই আধিকারিকরা। সূত্রের খবর, শিল্পমন্ত্রীর বাড়ি নাকি কার্যালয় গিয়ে জেরা হবে - তা নিয়ে আলোচনা চলে। এরপরই ৩ আধিকারিক সিজিও কমপ্লেক্স থেকে রওনা দেন ক্যামাক স্ট্রিটের দিকে। ১২টা নাগাদ তাঁরা পৌঁছন সেখানে। কিছুক্ষণ পরই শিল্পভবনে পৌঁছে যান পার্থ চট্টোপাধ্যায়। সূত্রের খবর, তাঁকে আইকোর সংস্থার একাধিক বিষয় নিয়ে তদন্তকারীরা বেশ কিছু প্রশ্ন করছেন। মন্ত্রীও সেসবের উত্তর দিয়েছেন বলে খবর। প্রায় ৪০ মিনিট ধরে উভয়ের মধ্যে কথাবার্তা হয় বলে জানা গিয়েছে। 

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours