আফগানিস্তান সীমান্তের কাছে এই আত্মঘাতী বিস্ফোরণে কমপক্ষে ৩ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ পশ্চিম পাকিস্তানের বালুচিস্তানে আফগানিস্তান সীমান্তের কাছে ভয়াবহ এই বিস্ফোরণ হয়। বিস্ফোরণে ৩ জনের মৃত্যুর পাশাপাশি পাক নিরাপত্তাবাহিনীর কমপক্ষে ১৫ জন জখম হয়েছেন বলে জানা গিয়েছে।

পড়শি আফগানিস্তান তালিবানের দখলে। তালিবান যোদ্ধাদের হাতে ফি দিন রক্ত ঝরছে আফগান মুলুকে। প্রাণভয়ে দেশ ছেড়ে পালাতে মরিয়া আফগান নাগরিকদের একটা বড় অংশ। অনেকেই আগানিস্তান থেকে পালিয়ে প্রতিবেশী দেশ পাকিস্তানে গিয়ে আশ্রয় খুঁজছেন। আফগানিস্তান সীমান্তে নজরদারি বাড়িয়েছে পাক সেনা। চেকপোস্ট করে এলাকাগুলিতে নজরদারি চালাচ্ছেন পাক নিরাপত্তাবাহিনীর সদস্যরা। এই আবহে রবিবার পাকিস্তানের বালুচিস্তানে আফগান সীমান্তের কাছে ভয়াবহ আত্মঘাতী জঙ্গি হামলা হয়।

জানা গিয়েছে, চেকপোস্টের কাছেই ওই বিস্ফোরণ হয়েছে। পাক পুলিশ প্রশাসনের তরফে জানানো হয়েছে, আত্মঘাতী ওই হামলায় কমপক্ষে ৩ নিরাপত্তারক্ষীর মৃত্যুর পাশাপাশি আরও ১৫ নিরাপত্তাকর্মী গুরুতর জখম হয়েছেন। পাকিস্তানের সিনিয়র পুলিশ আধিকারিক আজহার আক্রম জানিযেছেন, হামলাকারী বালুচিস্তানের রাজধানী কোয়েটা থেকে প্রায় ২৫ কিলোমিটার দক্ষিণে কোয়েটা-মাস্তুং রোডে আধা সামরিক বাহিনীর চেক পয়েন্টের দিকে হেঁটে যাচ্ছিল। তিনি আরও বলেন, 'বোমা বিস্ফোরণের পর নিরাপত্তাবাহিনীর চেকপোস্ট থেকে কিছু দূরে হামলাকারীর শরীরের অংশ পাওয়া গিয়েছে।' আত্মঘাতী এই জঙ্গি হামলায় নিহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে বলে তিনি জানিয়েছেন।

পুলিশ জানিয়েছে, এক আত্মঘাতী জঙ্গি রবিবার দক্ষিণ -পশ্চিম পাকিস্তানের একটি নিরাপত্তা চৌকির কাছে বিস্ফোরণ ঘটিয়েছে। রবিবার সকালে পাকিস্তানে এই আত্মঘাতী জঙ্গি হামলার দায় তাত্ক্ষণিকভাবে কোনও গোষ্ঠী স্বাকীর করেনি। তবে বালুচ বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীগুলো নিরাপত্তা বাহিনীর ওপর একই ধরনের হামলা এই এলাকায় বরাবর চালিয়ে এসেছে। নিষিদ্ধ বালুচ লিবারেশন আর্মি এবং বালুচ লিবারেশন ফ্রন্ট প্রায় দুই দশক ধরে গ্যাস ও খনিজ সমৃদ্ধ এই প্রদেশে স্বাধীনতার দাবিতে লড়াই চালাচ্ছে। এই এলাকায় ইসলামিক জঙ্গিরাও অত্যন্ত সক্রিয়। সেই কারণেই আত্মঘাতী এই বিস্ফোরণে তাদের যোগ রয়েছে বলে অনুমান পাক পুলিশের।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours