বন দফতরে চাকরি দেওয়ার নামে আর্থিক প্রতারণার অভিযোগে দু'জনকে গ্রেফতার করল দুর্গাপুর কোক-ওভেন থানার পুলিশ। এর পিছনে বড়সড় কোনও প্রতারণা চক্র রয়েছে কিনা সেটা জানতে ধৃতদের নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় পুলিশ। ধৃতদের নাম সোমনাথ চক্রবর্তী ও সঞ্জয় দাস। তিন চাকরিপ্রার্থীর থেকে প্রায় ১৪ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছিলেন এই দু'জন। ওই তিন চাকরিপ্রার্থী থানায় লিখিত অভিযোগ করেছিল। পরে পুলিশ তদন্তে নেমে দু'জনকে গ্রেফতার করে।


পুলিশ সূত্রে জানা গিয়েছে, দুর্গাপুরের বাসিন্দা দিব্যেন্দু আচার্য, ভূবন দাস ও সৌরভ মোদক বন দফতরে ফরেস্ট গার্ড পদে চাকরির জন্য ধৃতদের ১৪ লক্ষ টাকা দিয়েছিলেন। তাঁদের দাবি, সোমনাথ চক্রবর্তী নিজেকে বন দফতরের বোলপুর ডিভিশনের ডিএফও বলে পরিচয় দিয়েছিলেন। আর সঞ্জয় পরিচয় দেয় বন দফতরের রেঞ্জার হিসেবে। পুলিশের দাবি, ওই তিনজনকেই ভুয়ো নিয়োগপত্র দিয়েছিলেন ওই দুই জালিয়াত।

তাঁরা সেটি দেখিয়ে আউশগ্রামের আদুরিয়া বিটে আট দিনের প্রশিক্ষণও নেয়। পরে বন দফতর সমস্ত দিক খতিয়ে দেখে জানিয়ে দেয় ওই নিয়োগপত্রগুলি ভুয়ো। এরপরই পুলিশের দ্বারস্থ হয়েছিলেন তিন চাকরিপ্রার্থী। পুলিশের অনুমান এই চক্রে বন দফতরের কোনও মাথা জড়িত রয়েছে, তদন্ত চলছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours