মাদক খাওয়ার টাকা চাওয়া নিয়ে বিবাদের জেরে এক কিশোরকে খুন করার অভিযোগ উঠল তারই চার বন্ধুর বিরুদ্ধে। হাওড়ার শিবপুরে দশম শ্রেণির ছাত্রকে খুনের ওই ঘটনায় অভিযুক্ত চার জনকে পুলিশ গ্রেফতার করেছে



শিবপুরের বিপ্রদাস চ্যাটার্জি লেনে শুক্রবার রাতে স্থানীয় চড়াবস্তির ১৮ বছরের কিশোর মহম্মদ রেইসাজামের রক্তাক্ত দেহ উদ্ধার হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় শিবপুর থানার পুলিশ। শুরু হয় তদন্ত। এলাকার সিসিটিভি ফুটেজ ও স্থানীয় সূত্রে জানা যায়, মহম্মদ রেইসাজাম সেই রাতে চার বন্ধুর সাথে বিপ্রদাস চ্যাটার্জী লেনে গিয়েছিল। সন্ধ্যায় সে বাড়ি থেকে বেরিয়েছিল কিছু টাকা নিয়ে। অনেক রাত পর্যন্ত বাড়ি না ফেরায় তাকে খোঁজাখুঁজি করেন পরিবারের লোকেরা। এরপর রাত সাড়ে ১২টা নাগাদ পুলিশ মারফত জানতে পারে খুনের ঘটনা। হাওড়া জেলা হাসপাতালে গিয়ে মৃতদেহ শনাক্ত করেন পরিবারের লোকজন।

শিবপুর এলাকা থেকে ঘন্টা দু'য়েকের মধ্যেই গ্রেফতার করা হয় রেইসাজামের চার সঙ্গী রাজা আলি, আরিন রাজা খান, মহম্মদ ফয়জল এবং বিকাশ বর্মাকে। শনিবার তাদের হাওড়া আদালতে তোলা হলে বিচারক পাঁচ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন।

হাওড়া সিটি পুলিশের ডিসি (সেন্ট্রাল) কে কান্নন জানান নিহত কিশোর এবং অভিযুক্তরা সকলেই ১৮-২০ বছর বয়সি। তিনি বলেন, ''নিহত কিশোর এবং ধৃতেরা এক সঙ্গে মাদক সেবন করত। শুক্রবার রাতে মাদক কেনার টাকা চাওয়া নিয়ে রেইসাজামের সঙ্গে চার সঙ্গীর বচসা শুরু হয়। তার কাছে তলোয়ার ছিল। সেটি কেড়ে নিয়ে কুপিয়ে তাকে খুন করে ধৃতেরা।'' তিনি জানান, খুনে ব্যবহৃত তলোয়ারটি উদ্ধার করা হয়েছে।

এলাকার বাসিন্দাদের একাংশের দাবি, পুলিশ সক্রিয় হলে এই ঘটনা ঘটত না। স্থানীয় একজন বলেন, ''সন্ধ্যা নামলেই এলাকায় বহিরাগতরা নেশার আসর বসায়। মহিলাদের উত্যক্ত করা হয়। প্রতিবাদ করলে পাল্টা হুমকি শুনতে হয়। শিবপুর থানায় জানিয়েও লাভ হয়নি।''

কিশোরের পরিবার সূত্রে জানানো হয়েছে, হাওড়া হাইস্কুলের দশম শ্রেণীর ছাত্র ছিল রেইসাজাম। কিন্তু অল্প বয়সে বন্ধুদের পাল্লায় পড়ে নেশা করা শুরু করে। তবে সে সম্প্রতি নিজেকে শোধরানোর চেষ্টা করছিল। সিটি পুলিশ সূত্রের জানানো হয়েছে, এলাকার মানুষের দাবি মত শান্তিশৃঙ্খলা বজায় রাখতে সব রকম ব্যবস্থা নেওয়া হবে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours