টোকিও অলিম্পিকে (Tokyo Olympic) কেলেঙ্কারি কাণ্ড! নাম জড়াল অনু মালিকের (Anu Malik)। যার জন্য বলিউডের এই সংগীত পরিচালককে নিয়ে এখন নেটদুনিয়ায় রীতিমতো ছি-ছি-কার পড়ে গিয়েছে। অভিযোগ, ইজরায়েলের জাতীয় সংগীত চুরি করে বলিউড ছবির মিউজিক কম্পোজ করেছেন। আর সেই তথ্য প্রকাশ্যে আসতেই শোরগোল সোশ্যাল মিডিয়ায়।

ঠিক কী হয়েছে? বিষয়টি তাহলে খোলসা করেই বলা যাক। সদ্য টোকিও অলিম্পিকে আর্টিস্টিক জিমন্যাস্টিকে সোনা জিতেছেন ইজরায়েলের আরতেম দোলপিয়াতে। আর তাঁকে মেডেল দেওয়ার সময় রীতি অনুযায়ী বেজে ওঠে সেই দেশের জাতীয় সংগীত। সেটা শুনেই হতবাক দর্শকরা। কারণ, এই সুরের সঙ্গে যে হুবহু মিল রয়েছে বলিউডের একটি ছবির গানের। যার সুরকার অনু মালিক। ব্যস, অমনি দাবানল গতিতে ভাইরাল হতে থাকে দোলপিয়াতে মেডেল পাওয়ার দৃশ্য।





১৯৯৬ সালে মুক্তি পেয়েছিল 'দিলজ্বলে' সিনেমাটি। যেখানে অভিনয় করেছিলেন অজয় দেবগণ, সোনালি বেন্দ্রে এবং অমরেশ পুরি। সেই সিনেমার সঙ্গীতের গানের দায়িত্বে ছিলেন অনু মালিক। মোট ৮টটি গান ছিল। তার মধ্যেই 'মেরা দেশ মেরা মুল্ক' গানটি ২টি ভার্সনে তৈরি হয়। যে বলিউড গানের সুর হুবহু মিলে যাচ্ছে ইজরায়েলের জাতীয় সঙ্গীতের সঙ্গে। গত ২ দশকে সেটা কারও নজরে না পড়লেও এবার টোকিও অলিম্পিকের মঞ্চেই সেটা প্রথম খেয়াল করেন নেটিজেনরা। আর তাতেই অনু মালিককে বেধড়ক ট্রোলের শিকার হয়ে হচ্ছে এখন নেটদুনিয়ায়। কেউ তো আবার রসিকতা করে এও বলতে ছাড়েননি যে, 'অনু মালিক আপনি কিনা শেষমেশ ইজরায়েলের জাতীয় সঙ্গীতকেও ছাড়লেন না।'

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours