দীর্ঘদিন ধরেই অভিযোগ জমা পড়ছিল। কিন্তু, দালালচক্রগুলিকে বাগে আনতে পারছিলেন না রাজ্য শিশু সুরক্ষা কমিশনের প্রশাসনিক অধিকর্তারা। অবশেষে কোচবিহার পুলিশের সঙ্গে যৌথ অভিযানে নামলেন শিশু সুরক্ষা কমিশনের কর্তারা। আচমকা অভিযানে কার্যত ছত্রভঙ্গ হওয়ার সামিল কোচবিহার ও দিনহাটার যৌনপল্লি (Pros Quarters)।

কমিশন ও পুলিশ সূত্রে খবর, বেশ কিছুদিন ধরে নাবালিকাদের যৌনপল্লিতে (Pros Quarters) পাচার হয়ে যাওয়ার অভিযোগ আসছিল। বিভিন্ন জেলা থেকে কেবল নয়, বাইরের রাজ্য থেকেও নাবালিকাদের এনে তোলা হচ্ছিল কোচবিহার ও দিনহাটার যৌনপল্লিতে। সেখান থেকে কিছুজনকে পাচার করা হচ্ছিল বাইরে। কোভিড পরিস্থিতিতে একেই আয় কম, উপরন্তু লকডাউন হওয়ায় পাচারচক্রটি বেশ সক্রিয় হয়ে উঠেছিল বলেই জানিয়েছেন তদন্তকারীরা।


ফলে, বেশ কিছুদিন ধরেই পুলিশ ও শিশু সুরক্ষা কমিশনের নজরে ছিল এই চক্রটি। ইতিমধ্য়ে কলকাতাতেও একাধিক অভিযোগ এসে জমা পড়েছিল। প্রায় নিখোঁজ হয়ে যাচ্ছিল নাবালিকারা।

শুক্রবার রাতে আচমকাই যৌথ অভিযানে নামে পুলিশ ও কমিশন। বলা বাহুল্য এই অভিযানের জন্য বিন্দুমাত্র প্রস্তুত ছিল না কোচবিহার ও দিনহাটার যৌনপল্লিগুলি (Pros Quarters)। দুই জায়গাতেই তল্লাশি চালিয়ে বেশ কয়েকজন নাবালিকাকে উদ্ধার করে পুলিশ। গ্রেফতার হয় একাধিক। ধৃতদের জেরা করে অন্য নাবালিকাদের খোঁজ পান তদন্তকারীরা। সেই মতো চলে উদ্ধারকার্য। যদিও, এ বিষয়ে মুখ খুলতে চাননি প্রশাসনিক কর্তা ও তদন্তকারী অফিসাররা
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours