২৫ জুলাই চারদিনের সফরে দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়


 সোশ্যাল মিডিয়ায় 'বাঙালি প্রধানমন্ত্রী' টেন্ড্র ফিকে হওয়ার আগেই এবার তামিলনাড়ুতে 'ভাবী প্রধানমন্ত্রী' হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে দেওয়াল লিখন। মাদুরাইয়ের সন্নিকটে মাত্থুয়াভানি বাস স্ট্যান্ডের কাছে 'মমতা বন্দ্যোপাধ্যায় আম্মা'র সমর্থনে দেওয়াল লিখন। অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের নামে দেওয়া যে দেওয়াল লিখনে লেখা হয়েছে 'ভারতের ভাবী প্রধানমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আম্মা।' জানা গিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের ভারতব্যাপী সফরের জল্পনার খবর সামনে আসার পরই যে দেওয়াল লিখন করা হয়েছে।


মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে তামিলনাড়ুতে পোস্টারের পরই জল্পনা তৈরি হয়েছে, তাহলে কি দ্রুতই দক্ষিণের রাজ্যে সফর করতে চলেছেন বাংলার মুখ্যমন্ত্রী? যদিও তামিলনাড়ুর স্থানীয় তৃণমূল নেতাদের সঙ্গে যোগাযোগ করা হলে, তারা অবশ্য নির্দিষ্ট করে কিছু জানাতে পারেননি। কবে নাগাদ মমতা বন্দ্যোপাধ্যায় তামিলনাড়ু যেতে পারেন, সে নিয়ে কোনও খোঁজ না থাকলেও তাদের তরফে এবিপি লাইভকে দেওয়া ইঙ্গিত, খুব তাড়াতাড়িই তামিলনাড়ুর নতুন মুখ্যমন্ত্রী এমকে স্টালিনের সঙ্গে বৈঠকে বসতে বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।


রাজনৈতিক মহল মনে করছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের আসন্ন দিল্লি সফরে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিন সহ একাধিক বিজেপি বিরোধী নেতার সঙ্গে বৈঠকের সম্ভাবনা রয়েছে। আগামী ২৫ জুলাই বিকেলে বাংলা থেকে দিল্লি রওনা দেওয়ার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের। দিল্লিতে চারদিন থাকার কথা রয়েছে তাঁর। আর যে চারদিনের সফরে রয়েছে একাধিক রাজনৈতিক কর্মসূচি।


সংসদ ভবনে যাওয়ার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের। বিরোধী জোট মজবুত করার লক্ষ্যে বিরোধী নেতাদের সঙ্গে আলাপ আলোচনার সম্ভাবনা রয়েছে। নবান্নে এসে তাঁকে আমন্ত্রণ জানিয়েছিলেন কৃষক নেতারা, তাঁদের সঙ্গেও দেখা করতে পারেন তিনি। এমনিতে প্রায় ২ বছর পর দিল্লি যাচ্ছেন তিনি। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের এবারের দিল্লি সফর ঘিরে রাজনৈতিক পারদ চড়ছে অন্য পর্যায়ে। তার কারণ অবশ্যই গত বঙ্গ বিধানসভায় তৃণমূল কংগ্রেসেরপারফরম্যান্স।

নরেন্দ্র মোদি, অমিত শাহের মতো তাবড় বিজেপি নেতারা এসে প্রচার চালানোর পরও বিপুল সংখ্যা গরিষ্ঠতা নিয়ে তৃতীয়বারের জন্য পশ্চিমবঙ্গের মসনদে বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির কার্যত অপরাজেয় ভোটবিজয়ের অশ্বমেধের ঘোড়ার চাকা বঙ্গে ধাক্কা খেতেই জাতীয় রাজনীতিতে বিজেপি বিরোধী আরও উজ্জ্বল মুখ হয়ে উঠেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যার পরপরই সোশ্যাল মিডিয়া জুড়ে ট্রেন্ডিং হয়েছিল 'বাঙালি প্রধানমন্ত্রী 



Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours