সলিসিটর জেনারেল তুষার মেটার সঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর সাক্ষাত্‍ নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। তুষার মেটা দাবি করেছেন শুভেন্দু তাঁর বাড়ি গিয়েছিলেন ঠিকই, কিন্তু তাঁর সঙ্গে মেটার দেখা হয়নি, বৈঠক হয়নি। শাসকদলের নেতারা এ নিয়ে প্রথম থেকেই সরব। এবার মুখ খুললেন মহুয়া মৈত্র। শনিবার সকালে টুইটে মহুয়া মৈত্র সলিসিটর জেনারেলের 'সত্যি কথা'র একটি তালিকা প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, 'রাস্তায় পরিযায়ী শ্রমিক নেই, দেশে কোথাও অক্সিজেনের অভাব নেই, বিজেপি নেতা শুভেন্দুঅধিকারীর সঙ্গে দেখাও করিনি', এই হল মাননীয় সলিসিটর জেনারেলের 'সত্যি'র রেকর্ড। এই রেকর্ড আরও বাড়বে আগামী দিনে।


এর আগে শুক্রবার রাতেও টুইট করেছিলেন কৃষ্ণনগরের সাংসদ। তিনি বলেছিলেন, জেব ক্যাটেগরির বিজেপি নেতা ভারতের সলিসিটর জেনারেলের নিরাপত্তা ঘেরা বাড়িতে ঢুকলেন আমন্ত্রণ ছাড়াই, সেখানে গিয়ে ২০ মিনিট অপেক্ষা করলেন, চা খেলেন, আর দেখা না করেই বাড়ি ফিরলেন!

এরপর সলিসিটর জেনারেলকে সরাসরি উদ্দেশ্য করে মহুয়া লিখেছেন, আপনার বক্তব্যের সপক্ষে সিসিটিভি ফুটেজ দেখাতে পারবেন কি? সত্যি কথা বলা আপনার ধাতেই নেই। সলিসিটর জেনারেলের বাড়ির সিসিটিভি ফুটেজ দাবি করেছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। তিনি টুইটে লিখেছিলেন, কেন্দ্রে সলিসিটর জেনারেলের সঙ্গে বিরোধী দলনেতার সাক্ষাত্‍ হয়েছে কিনা তা নিশ্চিত হতে সিসিটিভি ফুটেজ দেখা দরকার। তৃণমূলের সংসদীয় দল তুষার মেটাকে সলিসিটর জেনারেল পদ থেকে সরিয়ে দেওয়ার দাবি তুলে শুক্রবার সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠিও পাঠিয়েছে। এর কিছুক্ষণ পরেই তুষার মেটা দাবি করেন শুভেন্দু অধিকারীর সঙ্গে তাঁর বৈঠক হয়নি। বৃহস্পতিবার জানা যায়, বিরোধী দলনেতা শুভেন্দু দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং কেন্দ্রের সলিসিটর জেনারেল তুষার মেটার সঙ্গে দেখা করেছেন। এরপর তৃণমূল দাবি তোলে তুষার মেটাকে পদ থেকে অপসারণ করতে হবে। তাঁদের বক্তব্য শুভেন্দু অধিকারী নারদ মামলায় অভিযুক্ত এবং তুষার মেটা ওই দুটি মামলায় দায়িত্বে আছেন। তাই মামলায় প্রভাব খাটাতে শুভেন্দু তাঁর সঙ্গে তাঁর বাড়ি গিয়ে একান্তে দেখা করেছেন।





Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours