করোনার দ্বিতীয় ঢেউয়ের দাপটে নাজেহাল গোটা দেশ। প্রাণ হারিয়েছেন বহু মানুষ। এমনকী, করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর হাসপাতালের বিল মেটাতে গিয়ে সমস্যায় পড়েছিলেন অনেকেই। এবার সেই সব ব্যক্তির জন্য সুখবর। এখন থেকে করোনার চিকিত্‍সার জন্য বিশেষ ঋণ দেবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

করোনা দেশে থাবা বসানোর পর আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন অনেকেই। আর সুস্থ হওয়ার পর হাসপাতালের বিল দেখে মাথায় হাত পড়েছিল তাঁদের। এবার করোনা আক্রান্তদের সাহায্য করতে বিশেষ ঋণের ব্যবস্থা করল এসবিআই।



এই বিশেষ প্রকল্পের নাম দেওয়া হয়েছে কবচ পার্সোনাল লোন।



যিনি এই ঋণ নিচ্ছেন শুধুমাত্র তিনই নন, তাঁর গোটা পরিবার এই ঋণের আওতায় থাকবে। এ ক্ষেত্রে সর্বনিম্ন ২৫ হাজার থেকে সর্বোচ্চ ৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণ দেবে ব্যাঙ্ক। তবে এই ঋণ নেওয়ার জন্য কোনও কিছু বন্ধক রাখতে হবে না। সুদের হার বার্ষিক ৮.৫ শতাংশ থাকবে।


তবে শুধু নতুন চিকিত্‍সার জন্য নয়। আগের করোনা চিকিত্‍সার জন্য যদি টাকা দরকার পড়ে তাহলেও এই প্রকল্পের মাধ্যমে টাকা নিতে পারবেন।


কারা এই ঋণ নিতে পারবেন


বেতনভোগী, যাঁরা বেতনভুক্ত নন তাঁরা ও পেনশনভোগীরা এই ঋণ নিতে পারবেন। ব্যাঙ্কের অনলাইন ব্যাঙ্কিং পোর্টালের মাধ্যমে এই ঋণের জন্য আবেদন করা যাবে।


এ প্রসঙ্গে এসবিআই-এর চেয়ারম্যান দীনেশ খাঁড়া বলেন, "করোনা পরিস্থিতির মধ্যে মানুষের সাহায্যের জন্য আমরা কবচ পার্সোনাল লোন প্রকল্প নিয়ে এসেছি। আমার অনুমান, অনেক মানুষের চিকিত্‍সার কাজে এই ঋণ প্রকল্প বিশেষভাবে সাহায্য করবে।" তিনি আরও বলেন, "এই কঠিন পরিস্থিতিতে যাঁদের চিকিত্‍সার জন্য বিপুল অঙ্কের টাকার প্রয়োজন তাঁদের সাহায্য করার জন্যই এই প্রকল্প নিয়ে আসা হয়েছে।"

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours