ইতিমধ্যেই গোটা দেশ জুড়ে শুরু হয়েছে লকডাউনের আনলক পর্ব। লকডাউনের জেরে সকলেই ঘরবন্দি। এই পরিস্থিতিতে কোথায়ও বিনিয়োগ করাও খুবই ঝুঁকিপূর্ণ বিষয়। যেখানেই বিনিয়োগ করবেন সেখানেই কোনও না কোনও সমস্যা। এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে এই বিশেষ স্কিম। সকলের সমস্যার কথা মাথায় রেখেই নয়া স্কিম নিয়ে এসেছে মোদি সরকার । এই স্কিমে ইনভেস্ট করে কিছুটা নিশ্চিত হতে পারবেন আপনি। কিন্তু কী এমন রয়েছে এই স্কিমে যেখানে শুধু আপনি নন, আপনার স্ত্রীও আত্মনির্ভর হয়ে উঠতে পারবেন । কারণ আপনার অবর্তমানেও নিয়মিত আয় হবে আপনার স্ত্রীর ।

ন্যাশনাল পেনশন স্কিমে-এ ইনভেস্ট করে আপনি নিজে এবং আপনার স্ত্রীকে আত্মনির্ভর করে তুলতে পারবেন

কারণ ন্যাশনাল পেনশন স্কিমে আপনার স্ত্রীর নামে নিউ পেনশন সিস্টেম অ্যাকাউন্ট খুলতে পারবেন । এবং স্ত্রীর বয়স ৬০ বছর হলেই একবারে টাকা পাওয়া যাবে । এছাড়া প্রতিমাসে পেনশন বাবদও একটা ইনকাম হবে । প্রধানমন্ত্রীর এই স্কিমে আপনি নিজেই ঠিক করতে পারবেন যে আপনার স্ত্রী কত টাকা পেনশন পাবেন । যার ফলে ৬০ বছর বয়সের পর পেনশনের জন্য আপনার স্ত্রীকে আর কারোর উপর নির্ভর করতে হবে না ।

প্রধানমন্ত্রীর এই স্কিমে আপনার সুবিধা অনুযায়ী, প্রতি মাসে কিংবা বছরে টাকা রাখতে পারবেন । এবং ১০০০ টাকা থেকে ন্যাশনাল পেনশন স্কিমে স্ত্রীর নামে অ্যাকাউন্ট খুলতে পারবেন । ৬০ বছর বয়স হলেই এই পেনশন অ্যাকাউন্ট ম্যাচিওর হয়ে যাবে । এবং নতুন নিয়মে জানা গেছে, আপনার স্ত্রীর বয়স ৬৫ বছর হওয়া পর্যন্তও এই অ্যাকাউন্ট চালাতে পারবেন । প্রধানমন্ত্রীর এই ন্যাশনাল পেনসন স্কিমে ১৮ থেকে ৬০ বছর বয়সের মধ্যে যে কোনও ব্যক্তি ইনভেস্ট করতে পারবেন । এখানে আপনার সুবিধা মতো যেমন ইনভেস্টমেন্ট শুরু করতে পারবেন তেমনি আবার যে কোনও সময় টাকা তুলেও নিতে পারেন ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours