দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী এলাকায় ঘূর্ণিঝড় ইয়াস পরবর্তী পরিস্থিতি দেখতে এলেন কেন্দ্রীয় প্রতিনিধি দল। সোমবার তাঁরা পৌঁছন পাথরপ্রতিমায়। রামগঙ্গা গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ মহেন্দ্রপুর এসবি হাই স্কুলের মাঠে নামে ওই প্রতিনিধি দলের হেলিকপ্টার। স্কুলের মধ্যেই প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠকের পর পরিদর্শনে যান তাঁরা। ৪ সদস্যের এই প্রতিনিধি দলের নেতৃত্ব রয়েছেন জয়েন্ট সেক্রেটারি পদ মর্যাদার অফিসার এস কে শাহি।

সেই বৈঠকে উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনার অতিরিক্ত জেলা শাসক (সাধারণ) সিয়াদ এন, কাকদ্বীপের মহকুমা শাসক অরণ্য বন্দ্যোপাধ্যায় এবং সেচ দফতরের আধিকারিকরা। সেই বৈঠকে ক্ষয়ক্ষতির পরিমাণ এবং ক্ষতিগ্রস্ত এলাকার পরিস্থিতি কেন্দ্রীয় প্রতিনিধি দলকে জানানো হয়েছে বলে প্রশাসনিক সূত্রে খবর।বৈঠকের পরই কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা গাড়িতে করে যান স্থানীয় ভারাতলা-সাপখালি এলাকায়। ইয়াসের পর এই এলাকাতেই মৃদঙ্গভাঙা নদীর বাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছিল। সেই এলাকা হেঁটে ঘুরে দেখার পাশাপাশি সেখানকার বাসিন্দাদের সঙ্গেও কথা বলেন কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা। সেখান থেকে তাঁরা যান রামগঙ্গা ঘাটে। এর পর লঞ্চে গোপালনগরের গোবদিয়া নদীর পাড় সংলগ্ন এলাকা পরিদর্শন করেন। ইয়াস বিধ্বস্ত এলাকা ঘোরার সময় দক্ষিণ ২৪ পরগনার অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) সিয়াদ এন এবং অতিরিক্ত জেলাশাসক (ভূমি অধিগ্রহণ) সৈকত চক্রবর্তী প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন।

পাথরপ্রতিমার দুর্গত এলাকা ঘুরে দেখার পর হেলিকপ্টারে গোসাবায় যাওয়ার কথা রয়েছে কেন্দ্রের ওই দলটির। সেখানেও বিধ্বস্ত এলাকা পরিদর্শনের কথা রয়েছে কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যদের। প্রতিনিধি দলের আরও তিন সদস্য কলকাতা থেকে গাড়িতে সরাসরি গোসাবায় পৌঁছে যাবেন বলে জানা গিয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours