দেশে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে (COVID-19 vaccine) ভ্যাকসিন নেওয়া ব্যক্তিদের জন্য রয়েছে সুখবর । টিকারকরণের জন্য সকলকে উত্‍সাহিত করার জন্য বেশ কিছু সরকারি ব্যাঙ্ক বিশেষ কিছু অফার নিয়ে এসেছে । এর লাভ কেবল তাঁরাই পাবেন যাঁরা ভ্যাকসিন নিয়েছেন । করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে সাধারণ মানুষের জীবন প্রচন্ড ভাবে প্রভাবিত হয়েছে । এরকম পরিস্থিতিতে সরকার তরফে সমস্ত নাগরিককে ভ্যাকসিন নেওয়ার জন্য বলা হয়েছে । টিকাকরণ নিয়ে সকলকে সচেতন করা হচ্ছে ।

FD-তে মিলবে বেশি সুদ: সরকারি ব্যাঙ্ক Fixed Deposit (FD) জমা টাকার উপরে বেশি সুদ দিচ্ছে ।



তবে এই অফার সীমিত সময়ের জন্য প্রযোজ্য । এই অফার ইউকো ব্যাঙ্কের (UCO Bank) তরফে দেওয়া হচ্ছে । ইউকো ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, আবেদনকারী ৯৯৯ দিনের এফডি-তে ৩০ বেসিস পয়েন্ট বা ০.৩০ শতাংশ অধিক সুদ দেওয়া হবে । তবে এর জন্য কমপক্ষে কোভিড ভ্যাকসিনের একটা ডোজ নিতে হবে । ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, করোনা টিকাকরণ অভিযানে সকলকে উত্‍সাহিত করার জন্য ইউকো ব্যাঙ্ক UCOVAXI-999 অফার নিয়ে এসেছে । এই অফার ৩০ সেপ্টেম্বর পর্যন্ত পাওয়া যাবে ।


এর আগে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (Central Bank of India) এরকম একটি অফার নিয়ে এসেছিল । সম্প্রতি সেন্ট্রাল ব্যাঙ্ক ইমিউন ইন্ডিয়া ডিপোজিট স্কিম লঞ্চ করেছিল । এই স্কিমে যে ব্যক্তিরা ভ্যাকসিন নিয়েছেন তারা বর্তমান রেট থেকে ২৫ বেসিস পয়েন্ট (০.২৫ শতাংশ) বেশি সুদ পাবেন । এর ম্যাচিউরিটি ১১১১ দিনের ।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours