করোনা টিকা নিতে জনসাধারণকে উত্সাহিত করার চেষ্টা। আর সেই লক্ষ্যেই করোনা টিকা নিলে একটি করে গাঁজার জয়েন্ট দেওয়ার ঘোষণা করল মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন প্রদেশ। নিউ ইয়র্ক টাইমসে প্রকাশিত একটি প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে।

ওয়াশিংটনের লিকোর অ্যান্ড ক্যানাবিজ বোর্ড সোমবার এই ঘোষণা করে। এই নতুন অফারের নাম দেওয়া হয়েছে, 'জয়েন্ট ফর জ্যাবস।' আগামী ১২ জুলাই পর্যন্ত জারি থাকছে এই অফার।

বোর্ড জানিয়েছে, ২১ বছর বা তার উর্ধ্বে যাঁরা টিকা গ্রহণ করছেন, তাঁদের এই প্রিরোলড জয়েন্ট দেওয়া হবে। তবে, টিকা কেন্দ্রে নয়। চুক্তিবদ্ধ মারিজুয়ানা বিক্রেতাদের দোকান থেকেই সংগ্রহ করতে হবে ফ্রি জয়েন্টটি।


সেখানে গিয়ে প্রথম বা দ্বিতীয় টিকা গ্রহণের প্রমাণপত্র দেখালেই হবে।


ওয়াশিংটনে এখনও পর্যন্ত মোট ৫৮% ব্যক্তি অন্তত ১টি করে করোনার ডোজ পেয়েছেন। প্রায় ৪৯% ব্যক্তি ইতিমধ্যেই দুটি ডোজ গ্রহণ করেছেন। তবে, এমন অফার কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রে এই প্রথম নয়। এর আগে অ্যারিজোনাতেও টিকা গ্রহণকারীদের বিনামূল্যে একটি করে জয়েন্ট দেওয়ার অফার চালু হয়েছে। বোর্ড জানিয়েছে, ২১ বছর বা তার উর্ধ্বে যাঁরা টিকা গ্রহণ করছেন, তাঁদের এই প্রিরোলড জয়েন্ট দেওয়া হবে। তবে, টিকা কেন্দ্রে নয়। চুক্তিবদ্ধ মারিজুয়ানা বিক্রেতাদের দোকান থেকেই সংগ্রহ করতে হবে ফ্রি জয়েন্টটি। সেখানে গিয়ে প্রথম বা দ্বিতীয় টিকা গ্রহণের প্রমাণপত্র দেখালেই হবে।


এছাড়াও টিকা নিলেই বিনামূল্যে ঠান্ডা বিয়ার, অ্যামিউজমেন্ট পার্কের টিকিট, কলেজের স্কলারশিপ ইত্যাদি লোভ দেখিয়েও টিকাকেন্দ্রে ভিড় বাড়াতে চাইছে অনেক স্টেট। 'করোনা টিকা নিন, রাইফেল জিতে নিন,' নয়া স্কিম চালু করেছে ওয়েস্ট ভার্জিনিয়ার স্বাস্থ্য দফতর। সরকারি ঘোষণায় বলা হয়েছে, যাঁরা করোনা টিকা গ্রহণ করবেন, তাঁদের নাম লটারির জন্য নথিভুক্ত হবে। আগামী ২০ জুন পিতৃ দিবসের দিন বেছে নেওয়া হবে মোট ১০ জন 'লাকি উইনারকে।' তাঁদের হাতে তুলে দেওয়া হবে পাঁচটি কাস্টম হান্টিং রাইফেল ও পাঁচটি কাস্টম শটগান। তবে, এই সঙ্গে লটারির আরও বেশ কিছু পুরস্কার রয়েছে। সেই তালিকায় আছে নগদ ১ মিলিয়ন ডলার(ভারতীয় মুদ্রায় প্রায় ৭ কোটি টাকা), স্কলারশিপ, নতুন ট্রাক গাড়ি ইত্যাদি।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours