অক্সফোর্ড-অ্য়াস্ট্রাজেনকার Covishield ও ভারত বায়োটেকের Covaxin জরুরি ক্ষেত্রে ব্যবহারের জন্য অনুমোদন দিয়েছে Drug Controller General of India (DCGI)। এনিয়ে দেশের মানুষদের গর্ব করা উচিত বলে, বিজ্ঞানীদের ধন্যবাদ জানিয়ে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
রবিবার প্রধানমন্ত্রী টুইট করেন, ' যে দুটি করোনা ভ্যাকসিনকে জরুরি ক্ষেত্রে প্রয়োগের জন্য অনুমোদন দেওয়া হয়েছে তা ভারতেই তৈরি। এর জন্য গোটা দেশের গর্ব বোধ করা উচিত। আত্মনির্ভর ভারত তৈরি করতে আমাদের বিজ্ঞানীরা কতটা উদগ্রীব তা প্রমাণ করে এই দুই ভ্য়াকসিন।'প্রধানমন্ত্রী আরও লেখেন, ' ওই দুই ভ্যাকসিনের জন্য আমাদের চিকিত্সক, বিজ্ঞানী, স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ। এছাড়াও ধন্যবাদ প্রাপ্য পুলিস কর্মী, সাফাই কর্মী ও সামনে থেকে লড়াই করা করোনা যোদ্ধাদের। করোনার সময়ে যাঁরা দেশে বহু মানুষের প্রাণ বাঁচিয়েছেন তাদের প্রতিও আমরা কৃতজ্ঞ।'
উল্লেখ্য, দুই ভ্যাকসিনকে অনুমোদন দেওয়া হলে তা সাধারণ মানুষকে দেওয়া হবে কীভাবে? গতকাল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন বলেন, প্রথম দফায় অগ্রাধিকারের ভিত্তিতে ৩ লাখ মানুষকে বিনামূল্যে এই ভ্যাকসিন দেওয়া হবে। এর মধ্যে থাকবেন, স্বাস্থ্যকর্মী, করোনা নিয়ন্ত্রণে ফ্রন্টলাইনে থাকা কর্মীরা। দ্বিতীয় দফায় ভ্যাকসিন দেওয়া হবে ২৭ লাখ মানুষকে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours