রেল অবরোধের জন্য পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে না পারা পরীক্ষার্থীদের ফের সুযোগ দেওয়া হবে। দ্বিতীয় বার পরীক্ষা নেওয়া হবে তাঁদের। এ কথা জানিয়ে দিল রাজ্য সরকার। রবিবার সকাল থেকে আদিবাসীদের ডাকা রেল অবরোধে গোটা উত্তরবঙ্গের রেল পরিষেবা বিপর্যস্ত। পরিস্থিতি বিবেচনা করে তাই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে রাজ্য স্বরাষ্ট্র দফতর।
রবিবার পাবলিক সার্ভিস কমিশনের ক্লার্কশিপের পার্ট-২ পরীক্ষা ছিল। কিন্তু রেল অবরোধের জেরে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে পারেননি বহু পরীক্ষার্থী। তা নিয়ে রাজ্য স্বরাষ্ট্র দফতরের তরফে রবিবার টুইটারে লেখা হয়, ‘শিলিগুড়িতে রেল অবরোধের জন্য আজ যাঁরা ক্লার্কশিপ পার্ট-২ পরীক্ষা দিতে পারলেন না, যত তাড়াতাড়ি সম্ভব তাঁরা দ্বিতীয় সুযোগ পাবেন। এ নিয়ে পাবলিক সার্ভিস কমিশনের কাছে অনুরোধ জানিয়েছে রাজ্য। সেই মতো ব্যবস্থা করতে রাজি হয়েছে পাবলিক সার্ভিস কমিশন’।
অন্য ধর্মের মতো সারনা ধর্মকেও কেন্দ্রীয় সরকার যাতে বৈধতা দেয়, সেই দাবি নিয়ে রবিবার সকাল ৬টা থেকে ডালখোলা, আদিনা-সহ উত্তরবঙ্গের একাধিক জায়গায় আদিবাসী সিঙ্গল অভিযান পার্টির নেতৃত্বে সড়ক ও রেল অবরোধ করেন আদিবাসী মানুষজন। আদিনায় ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন তাঁরা। রেল অবরোধও করা হয়। বেলার দিকে সড়ক অবরোধ উঠে গেলেও, এই প্রতিবেদন লেখা পর্যন্ত রেল অবরোধ চলছে। তার জেরে বিপর্যস্ত গোটা উত্তরবঙ্গের রেল পরিষেবা।রেল সূত্রে খবর, অবরোধের জেরে গুয়াহাটি-আনন্দবিহার এক্সপ্রেস, অমৃতসর-ডিব্রুগড় এক্সপ্রেস, শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি এক্সপ্রেস এবং শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার স্পেশ্যাল এক্সপ্রেসের মতো একাধিক ট্রেন আটকে গিয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours