বিজেপি সভাপতি জগৎপ্রকাশ নড্ডার  পশ্চিমবঙ্গ সফর ১দিন পিছিয়ে গেল। আগামী ৮ ডিসেম্বর বঙ্গ সফরে আসার কথা ছিল তাঁর। বিজেপি সূত্রে খবর, ৮ তারিখের পরিবর্তে ৯ তারিখ বাংলায় আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি।
দুয়ারে সরকার' কর্মসূচির পাল্টা হিসেবে রাজ্য বিজেপির 'আর নয় অন্যায়' কর্মসূচিতে যোগ দিতে দু'দিনের বাংলা সফরে আসছেন তিনি। তৃণমূলের বিরুদ্ধে বাড়ি বাড়ি ঘুরে 'আর নয় অন্যায়'এর লিফলেট বিলি করবেন নড্ডা, এমনটাই আছে তাঁর কর্মসূচিতে। সফরের প্রথম দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিধানসভা কেন্দ্র এবং দ্বিতীয় দিন ৯ তারিখ তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লোকসভা কেন্দ্র ডায়মন্ডহারবারে যাওয়ার কথা জেপি নড্ডার। বিজেপি সূত্রে খবর, নড্ডার কর্মসূচি আপাতত একই রয়েছে। কিন্তু সময় পরিবর্তন করা হয়েছে। ৮ ডিসেম্বরের পরিবর্তে ৯ ডিসেম্বর রাজ্যে আসবেন তিনি। বিজেপির কর্মসূচিতে অংশ নেবেন ১০ ডিসেম্বরও।
নড্ডার বঙ্গ সফর ১ দিন পিছনোর কোনও কারণ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের তরফে আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। রাজ্য নেতৃত্ব মনে করছে, ৮ তারিখ কৃষকদের ডাকা ভারত বনধের জন্য ওই দিন সফর বাতিল করেছেন তিনি। এ প্রসঙ্গে রাজ্য বিজেপি-র সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায় বলেন, "৮ তারিখ ধর্মঘট রয়েছে। ওই ধর্মঘটকে সমর্থন করেছে তৃণমূল। এই ধর্মঘটের প্রভাব এ রাজ্যে পড়তে পারে। তাই ওই দিন রাজ্য সফরে আসছেন না সর্বভারতীয় সভাপতি।" প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকারের কৃষি আইন বাতিলের দাবিতে ৮ ডিসেম্বর 'ভারত বনধ' ডেকেছে কৃষক সংগঠনগুলি। মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পর কোনও ধর্মঘট সমর্থন না করলেও, কৃষক সংগঠনগুলির ডাকা ওই ধর্মঘটকে 'নৈতিক সমর্থন' জানায় তৃণমূল। ফলে ওই ধর্মঘটের প্রভাব এই রাজ্যে পড়বে বলে মনে করা হচ্ছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours