বিজেপির উত্তরকন্যা অভিযানে উত্তেজনা চরমে। উত্তেজনা তিনবাত্তি মোড়ে। দু-দুটি ব্যাকিকেড ভেঙে এগিয়ে যায় বিজেপির ১টি মিছিল। এরপর তৃতীয় ব্যারিকেড ভাঙা হবে বলেও জানা গিয়েছে। আরেকদল বসে বিক্ষোভ দেখাচ্ছে মূল ব্যারিকেডের সামনে। ইতিমধ্যেই পুলিসের বহু আধিকারিক আক্রান্ত হয়েছেন। জঘম বিজেপির কর্মীরাও।
এখনও মূল দুটি মিছিল এসে পৌঁছয়নি। আর তাতেই পরিস্থিতি চরমে পৌঁছে গিয়েছে। যদিও চারিদিক থেকে মিছিল আটকাতে মরিয়া প্রশাসন। সকালেই বিজেপি নেতৃত্বদের আটকায় পুলিস।নবান্ন অভিযানের পর আজ উত্তরকন্যা অভিযান বিজেপির।অভিযান ঘিরে বাড়ছে রাজনৈতিক উত্তাপ। গন্ডগোল এড়াতে মালবাজারের জলঢাকা ভানুমোড়ে মোতায়েন করা হয়েছে পুলিস। সকাল থেকেই শুরু হয়েছে নাকা চেকিং। অভিযানে যাওয়ার আগে সকালেই পুলিসের বাধার মুখে পড়েন আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বারলা। মাল কলেজের সামনেও বিজেপি সমর্থকদের গাড়ি আটকানোর অভিযোগ তুলেছে বিজেপি নেতৃত্ব।
বিজেপির উত্তরকন্যা অভিযানের আগেই উত্তেজনা।জলপাইগুড়ির গোশালা মোড়ে বিজেপির বাস আটকানো ঘিরে বিজেপি কর্মীদের সঙ্গে পুলিসের বচসা। পুলিসি প্রহরা কাটিয়ে এগিয়ে যান বিজেপি মহিলা মোর্চার জেলা সভাপতি টিনা গাঙ্গুলি।
বিজেপির নবান্ন অভিযানের সময় পুলিসের বিরুদ্ধে  উঠেছিল কেমিক্যাল ব্যবহারের অভিযোগ। উত্তরকন্যা অভিযানেও উঠল সেই একই অভিযোগ। অভিযোগ উঠেছে, বিজেপির মিছিল আটকাতে তিনবাত্তি মোড়ে যে ব্যারিকেড দেওয়া হয়েছে তাতে ব্যবহার করা হয়েছে মোবিল ও গ্রিজ। আন্দোলনকারীরা যাতে এই ব্যারিকেড টপকাতে না পারে সেই জন্যে এই ব্যবস্থা নিয়েছে পুলিস। আর কেমিক্যালের এই ব্যবহার নিয়েই উঠেছে প্রশ্ন।
সবমিলিয়ে এলাকায় দুই-তরফে খন্ডযুদ্ধ বেঁধে গিয়েছে। পুলিসের তরফে কাঁদানে গ্যাস, জলকামান, লাঠিচার্জ চলছে। ব্যাপক উত্তপ্ত শিলিগুড়ির ফুলবাড়ি। পাল্টা ঢিল, লাঠি দিয়ে পুলিসের ওপর আক্রামণ বিজেপিরও। আরও দুটি মিছিল এলে বিজেপির শক্তি আরও বাড়বে বলেই আশঙ্কা। আর এর আগেই মিছিল আটকাতে মরিয়া পুলিস। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours