প্রথম দিনের খেলা শেষে সাংবাদিক সম্মলনে উপস্থিত হয়ে দলের ব্যাটসম্যানদের ব্যাট করার সময় সতর্ক ও সাবধানী থাকার পরামর্শ দিলেন যশপ্রীত বুমরাহ। তাঁর মতে আত্মবিশ্বাস নিয়ে ব্যাট করলেই সফল হবেন ব্যাটসম্যানরা তবে হঠকারি কিছু করা উচিৎ হবে না। বক্সিং ডে টেস্টের প্রথম দিনে ৪টি উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে প্রথম ধাক্কা দেন বুমরাহই। এছাড়াও অশ্বিন ৩টি ও সিরাজ ২টি উইকেট নেন।  

গত টেস্টে ৩৬ রানে শেষ হয়ে যাওয়ার লজ্জা এখনও টাটকা রয়েছে। সেই প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে বুমরাহ বলেন, “আমরা এই মুহুর্তে খুব বেশী দূরের কিছু ভাবছি না, আপাতত একটা করে সেশনেই আমরা মনোনিবেশ করতে চাই। মানসিকভাবে আমরা সাহসী এবং পজিটিভ থাকতে চাই। আমরা আত্মবিশ্বাসী।”
বুমরাহ তাঁর সতীর্থদেরও প্রশংসা করেন। অশ্বিন, সিরাজের আলাদা করে প্রশংসা করতেও শোনা যায় তাঁর মুখে। বুমরা বলেন, “বোলিংয়ের সময় পার্টনারশিপে বল করতে পছন্দ করি। একে অপরকে সাহায্য করার চেষ্টা করি। সকালে পিচে স্যাঁতস্যাঁতে ভাব ছিল যা কাজে লাগানোর জন্যই অশ্বিনকে সিরাজের আগে বল করতে আনা হয়। অশ্বিন পিচ থেকে ভালো বাউন্স পেয়েছে।”

বোলিংয়ের সাফল্য নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমরা দুইদিক থেকেই (অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের) চাপে রাখতে চেষ্টা করছিলাম। রাহানের সঙ্গে বোলারদের সবসময় কথা হচ্ছিল এবং আলোচনা করেই ফিল্ডারদের পজিশন ঠিক করা হয়।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours