কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নের ডাকা ভারত বনধের দারুণ প্রভাব পড়ল মালবাজার মহকুমার মেটেলি ব্লকে।বনধকে কেন্দ্র করে মেটেলি ব্লকের বাতাবাড়ি ফার্ম মোড়ে এদিন সাময়িক উত্তেজনা তৈরি হয়। 

এদিন সকাল থেকেই বনধের সমর্থনে বাম ও কংগ্রেস নেতা কর্মীরা বাতাবাড়ি ফার্ম বাজারে পিকেটিং করে। এরপর বনধের সমর্থনে একটি বড়ো মিছিল সমগ্র বাতাবাড়ি ফার্ম বাজার এলাকা পরিক্রমা করে। এদিন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার একটি বাসও আটকানো হয়। জাতীয় সড়কের উপর বসে পড়েন বনধ সমর্থনকারীরা।
বনধ পরিস্থিতি মোকাবিলায় এদিন বাতাবাড়ি ফার্ম বাজারে বিশাল পুলিসবাহিনী মোতায়েন করা হয়। উপস্থিত ছিলেন মাল এসডিপিও দেবাশিষ চক্রবর্তীও। এদিন বাতাবাড়ি ফার্ম বাজারে দফায় দফায় পুলিসের সঙ্গে বনধ সমর্থনকারীদের কথা কাটাকাটি হয়। যদিও পরে তা মিটে যায়। 

ফার্ম বাজার ছাড়াও এদিন মেটেলি বাজারের চালসা এলাকায় সকাল থেকেই পিকেটিং করেন বনধ সমর্থনকারীরা। চালসা, বাতাবাড়ি, মেটেলি, ধূপঝোরা,মঙ্গলবাড়ি, মাথাচুলকা এলাকায় সমস্ত দোকানপাটেরই এদিন ঝাঁপ বন্ধ। বন্ধ সমস্ত সরকারি অফিসও। 

তবে চা বাগানগুলি মোটের উপর স্বাভাবিক রয়েছে। মেটেলি ব্লকের বেশিভাগ চা বাগানেই স্বাভাবিক কাজকর্ম হয়। সেভানে বনধের প্রভাব চা-বাগানে লক্ষ্য করা যায়নি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours