বছর ঘুরলেই বিধানসভা নির্বাচন। তার আগে রাজ্যে থমকে থাকা উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে। এর মাধ্যমে প্রাথমিকভাবে সাড়ে ১৬ হাজার উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ করবে রাজ্য সরকার। বুধবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠকের পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ ছাড়া আগামী দিনে নতুন করে টেট পরীক্ষার আয়োজন করা হবে বলেও আশ্বস্ত করেছেন তিনি।
মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন, রাজ্যে ১৬ হাজার ৫০০ প্রাথমিকে শূন্যপদ আছে। আর টেট পাশ করেছেন ২০ হাজার যুবকযুবতী। এই সাড়ে ১৬ হাজার শূন্য পদে নিয়োগের জন্য টেট উত্তীর্ণ যুবকযুবতীদের ডিসেম্বর থেকেই ইন্টারভিউর জন্য ডাকা হবে এবং আগামী বছরের জানুয়ারির মধ্যে নিয়োগ করা হবে। আর টেট পাশ করেও যে সমস্ত যুবকযুবতী এই পর্বে চাকরি পাবেন না ধাপে ধাপে তাঁদেরও নিয়োগ করা হবে। অথাৎ টেট উত্তীর্ণ প্রত্যেকের চাকরির ব্যবস্থা করা হবে।
এছাড়া আগামী দিনে ফের টেট পরীক্ষা নেওয়া হবে বলেও ঘোষণা করেছেন মমতা। তিনি জানান, আরও আড়াই লক্ষ প্রার্থী টেট পরীক্ষার জন্য আবেদন করেছেন। কিন্তু করোনা পরিস্থিতির জন্য পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না। তবে যত তাড়াতাড়ি সম্ভব প্রাথমিক শিক্ষা পর্ষদ অফলাইনে এই পরীক্ষার আয়োজন করবে।
এ ছাড়া কোভিড পরিস্থিতির জেরে ২০২১ সালের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের কোনও টেস্ট পরীক্ষা দিতে হবে না। ফলে বর্তমানে দশম ও দ্বাদশ শ্রেণিতে পাঠরত প্রত্যেক পড়ুয়া সরাসরি বোর্ডের পরীক্ষায় বসার সুযোগ পাবে। বুধবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours