নাগরোটার ঘটনায় পাকিস্তান হাইকমিশনের কার্যকরী প্রধানকে শনিবার ডেকে পাঠাল বিদেশ মন্ত্রক। নাগরোটার ঘটনার কড়া নিন্দা করে ভারত সরকারের বিদেশ মন্ত্রকের তরফে তাঁর হাতে ধরানো হল চিঠি। জম্মু-কাশ্মীরের মাটিতে জইশ-ই-মহম্মদ যেভাবে নাশকতা চালানোর পরিকল্পনা কষেছিল, আফতাব হাসান খানকে দেওয়া চিঠিতে সে বিষয়ে কড়া উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

এই নিয়ে নভেম্বর মাসেই দু' দফায় পাক হাইকমিশনের কার্যকরী প্রধানকে ডেতকে পাঠাল বিদেশ মন্ত্রক। সূত্রের খবর, সীমান্ত সন্ত্রাস নিয়ে আফতাব হাসান খানকে কড়া বার্তা দিয়েছে ভারত। পাকিস্তান যাতে অবিলম্বে জঙ্গিদের মদত দেওয়া বন্ধ করে সেই দাবি জানিয়েছে। একইসঙ্গে বিদেশ মন্ত্রকের তরফে স্পষ্ট  বার্তা দেওয়া হয়েছে, দেশের নিরাপত্তাকে সুরক্ষিত রাখতে যা যা করা দরকার ভারত তাই করবে। প্রসঙ্গত, বৃহস্পতিবার ভোর রাতে জম্মু-কাশ্মীরের নাগরোটায় জঙ্গি হামলার ছক বানচাল করে দেয় ভারতীয় সেনা।

যদিও নিহত ৪ জইশ জঙ্গির সঙ্গে তাদের কোনও যোগ নেই বলে দাবি করেছে পাকিস্তান। উল্লেখ্য, জঙ্গিদের কাছ থেকে ১১টি একে-৪৭ রাইফেল, ৩টে পিস্তল ও ২৯টি গ্রেনেডও উদ্ধার হয়েছে। যা দেখে অনুমান, ২৬-১১ মুম্বই হামলার ধাঁচে বেশ বড়সড় হামলা চালানোর পরিকল্পনা ছিল জঙ্গিদের। ভারতীয় সেনার তত্পরতায় ভেস্তে যায় সেই ছক।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours