দেশে গত ২৪ ঘণ্টায় ৩০,৫৪৮ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। নয়া সংক্রমণে মোট আক্রান্তের সংখ্য়া ৮৮,৪৫,১২৭ জন। চিকিত্‍‌সাধীন রয়েছেন ৪,৬৫,৪৭৮ জন। সুস্থ হয়েছেন ৮২,৪৯,৫৭৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হন ৪৩,৮৫১ জন।
হাইলাইটস
গত চার মাসে সবচেয়ে নীচে নামল দেশের দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩০ হাজার মানুষ।
এর ফলে মোট সংক্রমণের সংখ্যা হয়েছে ৮৮.৪৫ লাখ। শেষবার দেশে ৩০ হাজারের নীচে দৈনিক সংক্রমণ নেমেছিল ১৫ জুলাই।
সে দিন সংক্রমিত হন ২৯,৪২৯ জন। কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪৩৫ জনের।সোমবার সকালে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০,৫৪৮ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। নয়া সংক্রমণে মোট আক্রান্তের সংখ্য়া হয়েছে ৮৮,৪৫,১২৭ জন। এখনও চিকিত্‍‌সাধীন রয়েছেন ৪,৬৫,৪৭৮ জন। সুস্থ হয়ে উঠেছেন ৮২,৪৯,৫৭৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৩,৮৫১ জন। এখনও পর্যন্ত দেশে সুস্থতার হার ৯৩.২৭%। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,৩০,০৭০। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৩৫ জনের। মৃতের হার ১.৪৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে ৮,৬১,৭০৬ জনের কোভিড পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।
অক্টোবরের শুরু থেকেই দেশে নামতে শুরু করেছে করোনাভাইরাসের দৈনিক সংক্রমণ। মাঝে দু একদিন তা বেড়ে ৫০ হাজার পেরোলেও বেশিরভাগ দিনই গ্রাফ নামতে থাকে। গত মঙ্গলবার দেশে এক ধাক্কায় অনেকটা কমে যায় করোনাভাইরাসের দৈনিক সংক্রমণ। কোভিড ১৯-এ আক্রান্ত হন ৩৮ হাজার মানুষ। কিছুটা কমে যায় মৃতের সংখ্যাও। করোনা আক্রান্ত আরও ৪৪৮ জনের মৃত্যু হয়। বুধবার সংক্রমণ ও মৃত্যুর সংখ্যাটা কিছুটা করে বাড়ে। কোভিড ১৯-এ আক্রান্ত হন ৪৪ হাজার মানুষ। করোনা আক্রান্ত আরও ৫১২ জনের মৃত্যু হয়। তবে গত ১০৬ দিনে সেই প্রথমবার ৫ লাখের নীচে নেমে যায় অ্যাক্টিভ রোগীর সংখ্যা। অপরদিকে, সুস্থতার সংখ্যা পেরিয়ে যায় ৮ লাখের গণ্ডি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক বুধবার বলেছে, 'বিভিন্ন দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যা বাড়ছে। তাই এই পরিসংখ্যান যথেষ্ট গুরুত্বপূর্ণ।' এই ঘটনাকে অপ্রত্যাশিত উত্থান হিসেবে চিহ্নিত করে মন্ত্রক। এরপর বৃহস্পতিবার সামান্য বেড়ে দেশের দৈনিক করোনা সংক্রমণ হয় প্রায় ৪৮ হাজার। বুধবারের থেকে সেই সংখ্যাটা ৮ শতাংশ বেশি ছিল। করোনা আক্রান্ত আরও ৫৫০ জনের মৃত্যু হয়। তবে গ্রাফ ফের নেমে শুক্রবার। দেশে কোভিড ১৯-এ আক্রান্ত হন প্রায় ৪৫ হাজার মানুষ। শনিবার আরও ৫ শতাংশ কমে সংক্রমিত হন ৪৫ হাজারেরও কম মানুষ। রবিবার নিয়ে টানা ৭ দিন দেশে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের নীচে ছিল। আক্রান্ত হন ৪১ হাজার মানুষ।রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের রবিবারের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩,০৫৩ জনের করোনা ধরা পড়েছে। একই সময়ের মধ্যে সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪,৪৮০ জন। দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতা বেশি হওয়ায়, গত ২৪ ঘণ্টায় রাজ্যে অ্যাক্টিভ আক্রান্ত কমেছে ১৪৭৮ জন। সামগ্রিক ভাবে, রাজ্য এ পর্যন্ত করোনায় আক্রান্ত হন ৪ লক্ষ ৩১ হাজার ৫৫১ জন। এর মধ্যে ৩ লক্ষ ৯৪ হাজার ৫৭৬ জন ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন। রাজ্য অ্যাক্টিভ আক্রান্ত কমে হয়েছে ২৯,৩১৪ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৭,৬৬১ জনের। গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৫১ জন। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯১.৪৩ শতাংশ।
এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours