রবি শাস্ত্রী বনাম সৌরভ গাঙ্গুলি! সেই পুরনো বিবাদ যেন মাথা চাড়া দিল মরু শহরে। ঠিক আইপিএল ফাইনাল শেষে। সফলভাবে আইপিএল আয়োজনের জন্য বোর্ড সচিব, আইপিএল চেয়ারম্যান, বিসিসিআই এবং স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানান টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রী। কিন্তু সন্তর্পনে এই টুইটে এড়িয়ে গেলেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির নাম। দুবাই থেকেই যেন আবারও একটা বিতর্কের শুরু।
করোনা উদ্বেগের মাঝে একটা সময় ছিল যখন অনেকের মনেই হয়তো প্রশ্ন ছিল আদৌ কি এবার আইপিএল হবে? করোনা মহামারির মধ্যেও সুষ্ঠুভাবেই শেষ হল আইপিএল। ক্রোড়পতি লিগ দেশে আয়োজন করতে পারেনি বিসিসিআই। বিশ্বের জনপ্রিয়তম ক্রিকেট লিগকে বাঁচাতে সৌরভ গাঙ্গুলির বোর্ড নিরাপদ ভেন্যু হিসেবে বেছে নেয় সংযুক্ত আরব আমিরশাহি। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হয় আইপিএলের ১৩ তম সংস্করণ। ১০ নভেম্বর শেষ হল কোভিড-কালের ক্রিকেট উত্সব।
মাঠে দর্শক প্রবেশের অনুমতি নেই। ভার্চুয়াল দর্শক আর আওয়াজে ক্রিকেটারদেরও মানিয়ে নেওয়া বেশ কঠিন ছিল। সেই সঙ্গে ছিল জৈব সুরক্ষা বলয়ের বেড়াজাল। বলে থুতু বা লাল ব্যবহার করা যাবে না। সব বাধা কাটিয়ে কোভিড কালের আইপিএল এবার 'ওয়াচ ফ্রম হোম' হলেও সুপারহিট।
আমিরশাহি আইপিএলের উদ্বোধনী ম্যাচের টিভি ও ডিজিটাল ভিউয়ারশিপ ২০০ মিলিয়ন ছুঁয়ে গিয়েছিল। যা আইপিএলের ইতিহাসে এখন পর্যন্ত রেকর্ড। বিশ্বের ১২০ টি দেশে সরাসরি সম্প্রচার হয়েছে আইপিএল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-এর সম্প্রচার মাধ্যম স্টার স্পোর্টস বিশ্বের প্রতিটি প্রান্তে ক্রোড়পতি লিগের রোমাঞ্চ পৌঁছে দিয়েছে। আইপিএল যে ভাবে টিভি দর্শকদের রেটিং-এর ভিত্তিতে জনপ্রিয়তা পেয়েছে তাকে এককথায় 'অবিশ্বাস্য' বলেছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।
সংযুক্ত আরব আমিরশাহিতে ৫৩ দিনের ক্রিকেট যজ্ঞ শেষ। করোনা উদ্বেগের মাঝে সফল ভাবে আইপিএল আয়োজনের জন্য বোর্ড সচিব জয় শাহ, আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল, বোর্ডের সিইও হেমাঙ্গ আমিন এবং বোর্ডের স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানিয়ে টুইট করেন কোহলিদের হেড স্যার রবি শাস্ত্রী।  কিন্তু সেই টুইটে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিকে কোনওভাবেই ট্যাগ করেননি শাস্ত্রী। তবে কি পুরনো বিবাদ আবার মাথা চাড়া দিয়ে উঠল নাকি! নেটিজেনদের একাংশ কিন্তু তেমনটাই মনে করছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours