১৭ আগস্ট দক্ষিণবঙ্গীয় সীমান্তের বিএসএফ বাহিনী বাংলাদেশে রুপো পাচারের সময় এক চোরাচালানকারী গ্রেফতার করেছে এবং রুপোর গহনা উদ্ধার করেছে। করে। এই অলঙ্কারগুলি উত্তর ২৪ পরগণার বিওপি গোবর্ধর সীমান্তবর্তী এলাকা দিয়ে বাংলাদেশে পাচার করা হচ্ছিল।

সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের উপর ভিত্তি করে ১৫৩ বিএন সেক্টর কলকাতা, বিওপি গোবর্ধের বিএসএফ বাহিনী আন্তর্জাতিক সীমানার কাছে বিশেষ অনুসন্ধান অভিযান চালায়। অভিযান চলাকালীন বিএসএফ সেনা সদস্যরা বাংলাদেশের দিকে এগিয়ে আসা সন্দেহভাজন ব্যক্তির গতিবিধি পর্যবেক্ষণ করে। বিএসএফ সেনার কাছে ধরা পরে সন্দেহভাজন ব্যক্তি পালানোর চেষ্টা করলেও বিএসএফ বাহিনী ওই ব্যক্তিকে ধাওয়া করে এবং তাকে হেফাজতে নিয়ে যায়। আটক ব্যক্তির শার্টের নিচে লুকিয়ে থাকা কিছু সন্দেহজনক জিনিস পেয়েছিল টহলদারী দল। তল্লাশি চালানোর সময় কাপড়ের বাঁধা দুটি বস্তু প্যাকেট অবস্থায় পাওয়া যায়। সেই প্যাকেটে প্যাকেটে ৯.৯ কেজি রূপোর অলঙ্কার পাওয়া যায় যার আনুমানিক মূল্য ৬ লক্ষ ৮২ হাজার ১১০ 



গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম রবিন চক্রবর্তী, বয়স ২৮ বছর। জিজ্ঞাসাবাদ করার সময় রবিন চক্রবর্তী জানিয়েছেন যে তিনি কলকাতায় একটি পোশাক কারখানায় শ্রমজীবীর কাজ করছেন কিন্তু গত চার মাস করোনা পরিস্থিতির কারণে তিনি তার বাড়িতে গোবর্ধয় রয়েছেন এবং আর্থিক সমস্যার কারণে তিনি ক্ষুদ্র চোরাচালানের কাজে যুক্ত হন। সোমবার তিনি তিনি সুরেশ বৈদ্যর কাছ থেকে রূপোর অলঙ্কারগুলি দুটি প্যাকেট নিয়ে এসেছিলেন। তাঁর নির্দেশ অনুসারে, প্যাকেটগুলি আন্তর্জাতিক সীমানার নিকটে একটি কলা গাছের নীচে রাখা দরকার ছিল। সুরেশ বৈদ্য এই কাজের জন্য তাকে ৪০০ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

গ্রেফতার হওয়া ব্যক্তিকে জিনিসপত্র সহ কাস্টমসের অফিস তেঁতুলিয়ায় হস্তান্তর করা হয়েছে। উল্লেখ্য চলতি বছরে বিএসএফ বিভিন্ন ঘটনায় ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে পাচারের সময় ১৪৮ কিলো রূপো এবং ২৯ কেজি সোনা উদ্ধার করেছে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours