ফের বদলে গেল রাজ্যে পূর্ণ লকডাউনের তারিখ। মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) আগে যে তারিখগুলি ঘোষণা করেছিলেন, তার বেশ কয়েকটি দিন বদলে অন্যদিন লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হল। সোমবারই নবান্নের তরফে পরিবর্তিত তারিখ ঘোষণা করা হয়েছে।

গত ২৮ জুলাই সাংবাদিক সম্মেলনে জানানো হয় ৩১ আগস্ট পর্যন্ত রাজ্যে লকডাউন চলবে। আগের মতোই অনেক ক্ষেত্রেই মিলবে ছাড়। তবে রাজ্যজুড়ে করোনা আক্রান্তের সংখ্যায় বাড়ছিল উদ্বেগ। তাই ঠিক হয়, সংক্রমণের চেন ভাঙতে সপ্তাহে দু’দিন করে সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটবে রাজ্য। সেই মতোই তারিখগুলি ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। কিন্তু কিছুক্ষণ পর এসে জানান, তারিখে সামান্য বদল হচ্ছে। ফের নয়া দিন ঘোষিত হয়। মুখ্যমন্ত্রী বলেছিলেন, বকরি ইদ, রাখি পূর্ণিমা, স্বাধীনতা দিবস ইত্যাদি মাথায় রেখেই কিছু পরিবর্তন করা হয়েছে। তবে সোমবার নবান্নের তরফে ফের জানানো হল, পূর্ব ঘোষিত দিনে কিছু বদল আনা হয়েছে।
আগে বলা হয়েছিল আগস্টের ৫, ৮, ১৬, ১৭, ২৩, ২৪ ও ৩১ তারিখ বাংলায় সম্পূর্ণ লকডাউন (Lockdown) জারি থাকবে। অর্থাৎ বাজার-হাট, পার্লার, ব্যাংক সব বন্ধ থাকবে। যদিও চিকিৎসা, সাফাই, জল, ডেয়ারি, পেট্রল-সহ সমস্ত জরুরি পরিষেবা পাবেন রাজ্যবাসী। তবে এদিন সেই সূচিতে এল একাধিক বদল। জানানো হল, চলতি মাসের ৫ (বুধবার), ৮ (শনিবার), ২০ (বৃহস্পতিবার), ২১ (শুক্রবার), ২৭ (বৃহস্পতিবার), ২৮ (শুক্রবার) এবং ৩১ (সোমবার) হবে পূর্ণ লকডাউন।কেন এই পরিবর্তন? রাজ্য প্রশাসনের বক্তব্য, চলতি মাসে বেশ কিছু উৎসব ও পরব রয়েছে। তাই বিভিন্ন জায়গা থেকে মানুষ তারিখ বদলানোর অনুরোধ জানাচ্ছিলেন। গত কয়েকদিনে প্রচুর অনুরোধ এসেছে। তাই সাধারণ মানুষের ভাবাবেগের কথা চিন্তা করেই এই পরিবর্তন করা হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours