করোনার জেরে দীর্ঘদিন ধরে দেশজুড়ে লকডাউন জারি রয়েছে। এর ফলে এই মারণ ভাইরাসের সংক্রমণ কিছুটা ঠেকানো গেলেও চরম সমস্যায় দিন কাটাচ্ছেন পরিযায়ী শ্রমিকরা। প্রায় প্রতিদিনই দেশের বিভিন্ন জায়গায় পথ দুর্ঘটনার ফলে প্রাণ হারাচ্ছেন তাঁরা। কোনওভাবেই থামছে না তাঁদের মৃত্যুমিছিল। ফের বিহার, মহারাষ্ট্র ও উত্তরপ্রদেশে হওয়া পৃথক তিনটি দুর্ঘটনায় তিন মহিলা-সহ ১৬ পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। আর জখম হয়েছেন ৭০ জনের বেশি।
মঙ্গলবার সকালে বিহারের ভাগলপুরের নৌগাছিয়া এলাকায় একটি ট্রাক ও বাসের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ৯ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পরিযায়ী শ্রমিকদের নিয়ে বাসটি ফিরছিল। আচমকা দুর্ঘটনার ফলে ট্রাকটি রাস্তার ধারে উলটে পড়ে। এর ফলে তাতে থাকা শ্রমিকদের মৃত্যু হয়। জখম হয়েছেন আরও অনেকে।
অন্যদিক মঙ্গলবার ভোরেই নাগপুর স্টেশন থেকে শ্রমিক স্পেশাল ট্রেনে করে মহারাষ্ট্র থেকে ঝাড়খণ্ডে ফেরার কথা ছিল। তাই সোলাপুর থেকে বাস করে নাগপুর আসছিলেন ২৫ জন পরিযায়ী শ্রমিক। মঙ্গলবার ভোর সাড়ে তিনটের সময়কোলওয়ান গ্রামের কাছে রাস্তা তৈরির কাজে ব্যবহৃত মালপত্র বোঝাই একটি ট্রাককে আচমকা সজোরে ধাক্কা মারে। এর ফলে বাসের চালক ও তিন পরিযায়ী শ্রমিকের ঘটনাস্থলেই মৃত্যু হয়। বাকি ২২ জন শ্রমিককে সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে নিয়ে গিয়ে ভরতি করা হয়।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours