দুর্নীতির সঙ্গে আপোষ করিনি, তাই সরে এলাম।" আর এক প্রাক্তন এজি জয়ন্ত মিত্র ইস্তফা দিয়ে বলেছিলেন, "জীবন ও পেশার এমন জায়গায় দাঁড়িয়ে রয়েছি যেখানে এ সব আমার পক্ষে মেনে নেওয়া সম্ভব হচ্ছিল না। তাই নিজেই সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।"

 ইস্তফা দেওয়া দুই প্রাক্তন এজি-তে আস্থা মমতার
মমতার হয়ে কলকাতা হাইকোর্টে সওয়াল দুই প্রাক্তন এজি-র

কলকাতা: তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেই মামলায় তাঁর হয়ে কলকাতা হাইকোর্টে লড়ছেন দুই আইনজীবী। দুই আইনজীবীই আবার রাজ্যের প্রাক্তন এজি। একসময় রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে যাঁরা এজির পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। তাঁর হয়ে মামলা লড়ার জন্য সেই দুই প্রাক্তন এজির উপরই ভরসা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। মমতার সরকারের সময়েরই সেই দুই প্রাক্তন এজি হলেন সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় ও জয়ন্ত মিত্র।


রাজ্যের অ্যাডভোকেট জেনেরালের (এজি) পদ থেকে ইস্তফা দিয়ে সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় বলেছিলেন, “দুর্নীতির সঙ্গে আপোষ করিনি, তাই সরে এলাম।” আর এক প্রাক্তন এজি জয়ন্ত মিত্র ইস্তফা দিয়ে বলেছিলেন, “জীবন ও পেশার এমন জায়গায় দাঁড়িয়ে রয়েছি যেখানে এ সব আমার পক্ষে মেনে নেওয়া সম্ভব হচ্ছিল না। তাই নিজেই সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।” তিনি এ-ও বলেছিলেন, “চিরকাল শিরদাঁড়া সোজা রেখে চলেছি। যা ঠিক নয়, তার কাছে নত হতে শিখিনি।” মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে ইস্তফা দেওয়া এই দুই বর্ষীয়ান আইনজীবীকেই এদিন দেখা গেল মমতার বিরুদ্ধে রাজ্যপালের এই মামলায়।

প্রাক্তন এজি সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় এজলাসে জানান, তিনি মুখ্যমন্ত্রীর হয়ে সওয়াল করবেন। জয়ন্ত মিত্র আলাদা করে কিছু উল্লেখ না করলেও তিনিও মমতার হয়েই সওয়াল করবেন বলে সূত্রের খবর। অন্যদিকে রাজ্যের এজি কিশোর দত্তও মামলায় ছিলেন। তিনি সরকারের হয়ে সওয়াল করবেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours