হিসাব বহির্ভূত এই টাকা আপাতত বাজেয়াপ্ত করেছে আয়কর দফতর। ধর্মতলা, গড়িয়াহাট এলাকায় এই তিন সংস্থার দফতর। সব মিলিয়ে মোট ১২টি জায়গায় তল্লাশি হয়।

ধর্মতলা থেকে গড়িয়াহাট! আড়াই দিন ধরে গোপনে চলছিল তল্লাশি, ভোটের মধ্যেই উদ্ধার কোটি টাকা
শহরে আয়কর হানা


কলকাতা: ভোট বঙ্গে শহরে আবারও আয়কর হানা। আড়াই দিন ধরে শহরে চলছে আয়কর তল্লাশি। উদ্ধার হয়েছে প্রায় এক কোটি টাকার নগদ। গত ৬০ ঘণ্টার বেশি সময় ধরে তিনটি বিজ্ঞাপন সংস্থার দফতর ও তার মালিকদের বাড়িতে তল্লাশি চালাচ্ছেন আধিকারিকরা। হিসাব বহির্ভূত এই টাকা আপাতত বাজেয়াপ্ত করেছে আয়কর দফতর। ধর্মতলা, গড়িয়াহাট এলাকায় এই তিন সংস্থার দফতর। সব মিলিয়ে মোট ১২টি জায়গায় তল্লাশি হয়। একটি বিজ্ঞাপন সংস্থার দফতর থেকে উদ্ধার হয়েছে ৫৫ লক্ষ নগদ টাকা।

প্রসঙ্গত, মাস খানেক আগেই কলকাতার নামী ছাতু ব্যবসায়ীর বাড়িতে আয়কর আধিকারিকরা তল্লাশি চালান। ভোটের মুখে বিপুল টাকা উদ্ধার হয়। চেতলায় ছাতু প্রস্তুতকারী সংস্থার অফিসে দু’দিন ধরে তল্লাশি অভিযান চালানো হয়। উদ্ধার হয়েছিল ৫৮ লক্ষ টাকা। আয়কর দফতর সূত্রে খবর ছিল, আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ ছিল ওই সংস্থার বিরুদ্ধে।


এমনিতেই রাজ্যে নির্বাচন বিধি লাগু থাকায়, টাকার লেনদেনের ওপর নজর রাখছে নির্বাচন কমিশনও। ভোটে যাতে কোনও ভাবেই অর্থশক্তি কায়েম না হয়, তার জন্য কড়া কমিশন। রাজ্যে ইতিমধ্যেই চার দফার ভোট হয়ে গিয়েছে। পঞ্চম দফা ভোটের আগে বিপুল টাকা উদ্ধারে স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours