নিউজিল্যান্ডের স্টিফেন ফ্লেমিং, ভারতের ভিভিএস লক্ষ্মণ, বীরেন্দ্র সেওয়াগ, আশিস নেহরা। এমন অনেক নামের মাঝে শোনা গিয়েছিল অস্ট্রেলিয়ার জাস্টিন ল্যাঙ্গার এবং রিকি পন্টিংয়ের কথাও। অজি কোচ নিয়ে ভারতীয় ক্রিকেটের অভিজ্ঞতা একেবারেই সুখকর নয়। ফলে দুই অজি ক্রিকেটারের নাম উঠে আসায় কিছুটা যেন অস্বস্তিও তৈরি হয়েছিল।

 ভারতীয় দলে অস্ট্রেলিয়ান কোচ! বড় আপডেট দিলেন বোর্ড সচিব জয় শাহ


গত ওয়ান ডে বিশ্বকাপের পরই চুক্তি শেষ হয়েছিল রাহুল দ্রাবিড়ের। টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবেই নতুন কোচ নিয়োগের ভাবনা থেকে বিরত ছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। এরপরই চুক্তি শেষ হচ্ছে রাহুল দ্রাবিড়ের। তিনিও আর ইচ্ছুক নন দায়িত্ব চালিয়ে যেতে। ভারতীয় দলের নতুন কোচের দৌড়ে বেশ কিছু নাম উঠে এসেছে। বেশ কিছুদিন আগেই বোর্ড বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছিল কোচ নিয়োগের বিষয়ে। ২৭ মে আবেদনের শেষ দিন। তার আগেই কোচ নিয়ে বড় আপডেট দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ।


নিউজিল্যান্ডের স্টিফেন ফ্লেমিং, ভারতের ভিভিএস লক্ষ্মণ, বীরেন্দ্র সেওয়াগ, আশিস নেহরা। এমন অনেক নামের মাঝে শোনা গিয়েছিল অস্ট্রেলিয়ার জাস্টিন ল্যাঙ্গার এবং রিকি পন্টিংয়ের কথাও। অজি কোচ নিয়ে ভারতীয় ক্রিকেটের অভিজ্ঞতা একেবারেই সুখকর নয়। ফলে দুই অজি ক্রিকেটারের নাম উঠে আসায় কিছুটা যেন অস্বস্তিও তৈরি হয়েছিল। জাস্টিন ল্যাঙ্গার নিজে থেকে আগ্রহ প্রকাশ করেছিলেন। তেমনই রিকি পন্টিং দাবি করেছিলেন, তাঁকে প্রস্তাব দেওয়া হলেও ভারতীয় দলের দায়িত্ব নিতে রাজি হননি।


ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ পরিষ্কার করে দিলেন, অস্ট্রেলিয়ার কাউকেই কোচের প্রস্তাব দেওয়া হয়নি। বলছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে সম্মানের পদ, ভারতীয় দলের কোচ। না তো আমি কিংবা বোর্ডের কেউ, অস্ট্রেলিয়ার কোনও প্রাক্তনকে কোচ হওয়ার প্রস্তাব দিইনি। যে খবর সামনে আসছে, তা পুরোপুরি জল্পনা। একটি প্রক্রিয়ার মধ্য দিয়েই যোগ্য ব্যক্তিকে আমরা কোচ হিসেবে বেছে নেব। আমরা সব দিক বিবেচনা করব। প্রথমত, আমাদের ঘরোয়া ক্রিকেট পুরোপুরি বুঝতে হবে। ভারতীয় ক্রিকেটকে সর্বোচ্চ স্তরে নিয়ে যাওয়ার মতো পরিকল্পনা থাকতে হবে।’
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours