ইন্ডিয়া জোট জিতলে প্রধানমন্ত্রী হতে পারেন অরবিন্দ কেজরীবাল। বুধবার এই জল্পনার সত্যতা যাচাই করতেই প্রশ্ন করা হয়েছিল দিল্লির মুখ্যমন্ত্রীকে। কিন্তু তিনি কোনও জবাবই দিলেন না। ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রীর মুখ কি তবে রাহুল গান্ধী?

রাহুল গান্ধীকে কি প্রধানমন্ত্রী হিসাবে মানতে পারবেন কেজরীবাল? ইন্ডিয়া জোটের বড় খবর ফাঁস
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

বিজেপিকে ক্ষমতাচ্যুত করতে একজোট তো হয়েছে বিরোধী দলগুলি, কিন্তু অন্য কোনও দলের প্রধান নেতাকে কি তাঁরা মানতে পারবে প্রধানমন্ত্রী হিসাবে? এই প্রশ্নে বরাবরই নিরুত্তর ইন্ডিয়া জোট। এবার দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ সুপ্রিমোও বিরোধী জোটের প্রধানমন্ত্রীর মুখ নিয়ে বড় ইঙ্গিত দিলেন।


ইন্ডিয়া জোট জিতলে প্রধানমন্ত্রী হতে পারেন অরবিন্দ কেজরীবাল। বুধবার এই জল্পনার সত্যতা যাচাই করতেই প্রশ্ন করা হয়েছিল দিল্লির মুখ্যমন্ত্রীকে। কিন্তু তিনি কোনও জবাবই দিলেন না। ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রীর মুখ কি তবে রাহুল গান্ধী? এই প্রশ্নও এড়িয়ে গেলেন সুচারুভাবে। বললেন, “এমন কোনও আলোচনাই হয়নি। নির্বাচনের ফল প্রকাশের পর ইন্ডিয়া জোট এই বিষয়ে সিদ্ধান্ত নেবে।”   

নিজের প্রধানমন্ত্রী হওয়ার প্রসঙ্গে কেজরীবাল বলেন, “আম আদমি পার্টি একটা ছোট দল। কেবল ২২টি আসনে লড়ছে”। এ কথা বলে কার্যত তিনি নিজেই বুঝিয়ে দিলেন যে দিল্লির মুখ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা খুবই কম।


সংবাদসংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে দিল্লির মুখ্যমন্ত্রী সাফ বলেন, “ইন্ডিয়া জোট জিতলেও, আমার প্রধানমন্ত্রী হওয়ার কোনও ইচ্ছা নেই। আমার লক্ষ্য হল দেশকে স্বৈরাচারী শাসন থেকে রক্ষা করা। এই নির্বাচন দেশকে রক্ষা করার জন্য়। বিজেপি ক্ষমতায় এলে গণতন্ত্র শেষ হয়ে যাবে। সমস্ত বিরোধী নেতারা জেলে থাকবেন।”

প্রসঙ্গত, এই প্রথম নয়। গত সপ্তাহেও সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের সঙ্গে সাংবাদিক বৈঠকে ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রীর মুখ কে- জানতে চাওয়া হলে তিনি অরবিন্দ কেজরীবাল বলেছিলেন, “না, আমি নই।”

রাহুল গান্ধীও ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রীর মুখ নিয়ে বরাবর সাসপেন্স বজায় রেখেছেন। তবে ইন্ডিয়া জোটের একটি বৈঠকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের নাম প্রধানমন্ত্রীর মুখ হিসাবে সুপারিশ করেছিলেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours