কেস্ট্রেল এভিয়েশনের ওই হেলিকপ্টারটি সিরসি হেলিপ্যাড থেকে আসছিল। কেদারনাথের হেলিপ্যাড থেকে ১০০ মিটার দূরে জরুরি অবতরণ করানো হয় কপ্টারের। হেলিপ্যাডে অনেকেই দাঁড়িয়ে ছিলেন। হেলিকপ্টারটি অবতরণ করতে গিয়েই দেখা যায় তা দুলছে।


পাক খেতে খেতে পাহাড়ের ঢালে আছাড়, কেদারনাথে হেলিকপ্টার বিপত্তি, অল্পের জন্য প্রাণে রক্ষা যাত্রীদের
কেদারনাথে হেলিকপ্টারে বিপত্তি।

কেদারনাথ যাত্রার পথে বিপত্তি। যান্ত্রিক ত্রুটির মুখে হেলিকপ্টার। তড়িঘড়ি করানো হল ইমার্জেন্সি ল্যান্ডিং। কেদারনাথের হেলিপ্য়াড থেকে প্রায় ১০০ মিটার দূরে হেলিকপ্টারটি ল্যান্ড করানো হয়। তবে কপ্টারের ৬ জন যাত্রী ও পাইলট সকলেই সুরক্ষিত রয়েছেন বলে জানা গিয়েছে।


জানা গিয়েছে, রুদ্রপ্রয়াগ থেকে এই হেলিকপ্টারটি ৬ জন যাত্রীকে নিয়ে কেদারনাথ মন্দিরের উদ্দেশে রওনা দিয়েছিল। সকাস ৭টা ৫ মিনিট নাগাদ কেদারনাথের হেলিপ্যাডে কপ্টারটি ল্যান্ড করতে গিয়েই সমস্যা হয়। কপ্টারে যান্ত্রিক ত্রুটি দেখা যায়। গোল পাক খেতে খেতে, হেলিপ্যাডের পাশে নীচু পাহাড়ি এলাকায় ঠোক্কর খেয়ে দাঁড়িয়ে পড়ে।



কেস্ট্রেল এভিয়েশনের ওই হেলিকপ্টারটি সিরসি হেলিপ্যাড থেকে আসছিল। কেদারনাথের হেলিপ্যাড থেকে ১০০ মিটার দূরে জরুরি অবতরণ করানো হয় কপ্টারের। যাত্রীরা সকলে সুরক্ষিত রয়েছেন বলেই জানা গিয়েছে। কী কারণে যান্ত্রিক ত্রুটি দেখা দিল, তা খতিয়ে দেখা হচ্ছে।

ভিডিয়োয় দেখা গিয়েছে, হেলিপ্যাডে অনেকেই দাঁড়িয়ে ছিলেন। হেলিকপ্টারটি অবতরণ করতে গিয়েই দেখা যায় তা দুলছে। এরপরই গোল পাক খেতে থাকে কপ্টারটি। হেলিপ্যাড থেকে সরে এসে নীচে মাটিতে ঠোক্কর খায়। হেলিকপ্টারের ওই দশা দেখে আতঙ্কিত হয়ে পড়েন উপস্থিত সকলে। হেলিকপ্টারটি দাঁড়িয়ে যেতেই ছুটে আসেন বিপর্যয় মোকাবিলা বাহিনী।

প্রসঙ্গত, ১০ মে থেকে চারধাম যাত্রা শুরু হয়েছে। গঙ্গোত্রী, যমুনেত্রী ও কেদারনাথের দরজা খুলে যায়। ১২ মে দরজা খোলে বদ্রীনাথ মন্দিরের। ভিড়ের কারণে আগামী ৩১ মে পর্যন্ত ভিআইপি দর্শন বন্ধ করে দেওয়া হয়েছে। আপাতত হরিদ্বার ও ঋষিকেশে অফলাইন রেজিস্ট্রেশন বন্ধ রাখা হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours