আইপিএল 2024: পঞ্জাব কিংসের বিরুদ্ধে ধরমশালায় ৬০ রানের ব্যবধানে জিতেছে আরসিবি। সেই সুবাদে এখনও চলতি আইপিএলের প্লে অফের দৌড়েও টিকে রইলেন বিরাট-ফাফরা। ৯২ রান করে ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন বিরাট কোহলি।

 'ডুবতা' পঞ্জাবের প্লে-অফ স্বপ্ন শেষ, লাইফলাইন বাড়ল বিরাট কোহলির আরসিবির
'ডুবতা' পঞ্জাবের প্লে-অফ স্বপ্ন শেষ, লাইফলাইন বাড়ল বিরাট কোহলির আরসিবির

কলকাতা: মুম্বই ইন্ডিয়ান্সের পর ১০ ফ্র্যাঞ্চাইজির মধ্যে থেকে এ বারের আইপিএলের প্লে অফের স্বপ্ন ভাঙল পঞ্জাব কিংসের। টানা চার ম্যাচ জিতল আরসিবি (RCB)। ঝুলিতে মোট ১০ পয়েন্ট নিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এখনও চলতি আইপিএলের (IPL) প্লে অফের দৌড়ে টিকে রয়েছে। ধরমশালায় বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বিরাট কোহলির ব্যাটে এক অপূর্ব ইনিংস দেখল ক্রিকেট প্রেমীরা। আর তারপর দেখা গেল আরসিবির সুন্দর বোলিং। সিরাজ, লকি, স্বপ্নিল আরসিবির বোলিংয়ে কাকে ছেড়ে কাকে দেখবেন তা নিয়ে একটু চাপে হয়তো পড়েছিলেন ক্রিকেট প্রেমীরা।


আরসিবি পঞ্জাব কিংসকে তাদের ঘরের মাঠে ২৪২ রানের টার্গেট দিয়েছিল। টস হেরে প্রথমে ব্যাটিং করে আরসিবি। ৭ উইকেটে ২৪১ রান তোলে বেঙ্গালুরু। নেপথ্যে ৪৭ বলে বিরাটের অনবদ্য ৯২ রানের ইনিংস। রজত পাতিদারের ২৩ বলে ৫৫ রানের ইনিংস এবং ক্যামেরন গ্রিনের ২৭ বলে ৪৬ রান। ডিকে ৭ বলে ১৮ রান করেন। অন্যদিকে উইল জ্যাকস ৭ বলে ১২ রান করেন। অভিষেক ম্যাচ খেলতে নামা বিদ্বথ কাবেরাপ্পা পঞ্জাবের হয়ে নেন ২টি উইকেট। ৩টি উইকেট হর্ষল প্যাটেল ও ১টি করে উইকেট নেন অর্শদীপ সিং ও স্যাম কারান।


পঞ্জাবের ইনিংসের শুরুতেই স্বপ্নিল সিং ধাক্কা দেন। প্রথম ওভারের চতুর্থ বলে ওপেনার প্রভসিমরন সিংয়ের (৬) উইকেট তোলেন তিনি। পাওয়ার প্লে-র মধ্যে জনি বেয়ারস্টোরর উইকেট তুলে নেন লকি ফার্গুসন। বেয়ারস্টো ১৬ বলে ২৭ রান করেন। এরপর শশাঙ্ক সিংয়ের সঙ্গে জুটি বাঁধেন রাইলি রোসো। নবম ওভারের শেষ বলে করণ শর্মা তুলে নেন তাঁর উইকেট। ২৭ বলে রোসো ৬১ রানের ইনিংস উপহার দেন। এরপর এক এক করে উইকেট হারাতে থাকে পঞ্জাব। শশাঙ্ক সিংকে দারুণ রান আউট করেন বিরাট। ১৯ বলে ৩৭ রান করেন তিনি। পঞ্জাবের স্ট্যান্ড ইন ক্যাপ্টেন স্যাম কারান ১৬ বলে ২২ রান করেন। সিরাজ, স্বপ্নিল, লকি ও করণদের দাপটে ১৭ ওভারে ১৮১ রানে অল আউট হয় পঞ্জাব। যার ফলে ৬০ রানের বড় ব্যবধানে জিতল আরসিবি। কেকেআরের বিরুদ্ধে টি-২০-তে সর্বাধিক রান তাড়া করে জেতার রেকর্ড গড়ে ‘উড়ছিল’ পঞ্জাব। আরসিবির বিরুদ্ধে ‘ডুবল’ সেই পঞ্জাব।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours