রথযাত্রার আগেই ঘটল বিপত্তি। বুধবার জগন্নাথ দেবের চন্দন যাত্রার জন্য নরেন্দ্র পুষ্করিণী সরোবরে সকলে জমায়েত হয়েছিলেন। শতাধিক পুণ্যার্থীর ভিড় ছিল। কয়েকজন ভক্ত আতশবাজি ফাটাচ্ছিলেন। হঠাৎই বাজির ফুলকি এসে পড়ে বাজির স্তূপের উপরে। একের পর এক বিস্ফোরণ হতে শুরু করে।

 পুরীর জগন্নাথের চন্দন যাত্রায় হঠাৎ বিস্ফোরণ, ঝলসে গেলেন ১৫ জন
জগন্নাথ দেবের চন্দন যাত্রায় দুর্ঘটনা।
 

এ কোন অশনী সঙ্কেত! জগন্নাথ দেবের চন্দন যাত্রায় ভয়ঙ্কর বিপত্তি। অগ্নিদ্বগ্ধ হলেন কমপক্ষে ১৫ জন। বুধবার রাতেই ওড়িশার পুরীতে এই ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। পুরীর জগন্নাথ দেবের চন্দন যাত্রার সময়ে হঠাৎই বিস্ফোরণ হয়। আগুনে ঝলসে যান কমপক্ষে ১৫ জন পুণ্যার্থী। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, আতশবাজি থেকেই আগুন লেগেছিল। গোটা ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক ও কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।


সামনেই রথযাত্রা। সেজে উঠছে পুরী। কিন্তু রথযাত্রার আগেই ঘটল বিপত্তি। জানা গিয়েছে, বুধবার জগন্নাথ দেবের চন্দন যাত্রার জন্য নরেন্দ্র পুষ্করিণী সরোবরে সকলে জমায়েত হয়েছিলেন। শতাধিক পুণ্যার্থীর ভিড় ছিল। কয়েকজন ভক্ত আতশবাজি ফাটাচ্ছিলেন। হঠাৎই বাজির ফুলকি এসে পড়ে বাজির স্তূপের উপরে। একের পর এক বিস্ফোরণ হতে শুরু হয়।



যেখানে বাজি রাখা ছিল, তার আশেপাশে যারা ছিলেন, তারা অগ্নিদ্বগ্ধ হন। অনেকে প্রাণ বাঁচাতে সরোবরে ঝাঁপ দেন। পরে আহতদের উদ্ধার করে স্থানীয় জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকদের তরফে জানানো হয়েছে, অগ্নিকাণ্ডে ১৫ জন দ্বগ্ধ হয়েছেন। এদের মধ্যে ৪ জনের অবস্থা সঙ্কটজনক।


দুর্ঘটনার খবর পেয়েই শোক প্রকাশ করেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন তিনি। আহতদের চিকিৎসার খরচও মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে বহন করা হবে বলেই জানিয়েছেন তিনি।


পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানও এক্স হ্যান্ডেলে পোস্ট করে দুঃখ প্রকাশ করেছেন এবং সকলের দ্রুত সুস্থতা কামনা করেছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours