এবছর মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল ৯ লক্ষেরও বেশি পরীক্ষার্থী। ২০২৪ সালের মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল গত ২ ফেব্রুয়ারি। ১২ ফেব্রুয়ারি পর্যন্ত চলে সেই পরীক্ষা। পরীক্ষা শেষ হওয়ার ৮০ দিনের মাথায় প্রকাশিত হচ্ছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল।


মাধ্যমিকের ফলাফল জানতে কোন অ্যাপ ডাউনলোড করতে হবে প্লে স্টোর থেকে
মাধ্যমিকের ফলাফল প্রকাশ ২ মে


কলকাতা: আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। বৃহস্পতিবার সকাল ঠিক ৯টা সাংবাদিক বৈঠক করে মাধ্যমিকের ফলাফল প্রকাশ করবে মাধ্যমিক শিক্ষা পর্ষদ। এরপর সকাল ৯ টা ৪৫ মিনিট থেকে নিজেদের প্রাপ্ত নম্বর জানতে পারবেন মাধ্যমিক পরীক্ষার্থীরা। এই বছর  ওয়েবসাইটে দেখা যাবে মাধ্যমিকের ফলাফল।  ওয়েবসাইটের পাশাপাশি মধ্য শিক্ষা পর্ষদের ওয়েবসাইট থেকেও পরীক্ষার্থীরা দেখতে পাবেন মাধ্যমিকের ফলাফল।


শুধুমাত্র ওয়েবসাইট নয়, হাতে মার্কশিট পাওয়ার আগে অ্যাপ থেকেও ফলাফল জানতে পারবেন পরীক্ষার্থীরা। পর্ষদের তরফ থেকে প্রকাশ করা হয়েছে অ্যাপগুলির নাম। আজই সেগুলি ডাউনলোড করে নিতে পারেন মোবাইল ফোনে। বৃহস্পতিবার সকাল ৯ টা ৪৫ মিনিট থেকে সেই অ্যাপগুলিতে দেখা যাবে ফলাফল।


পর্ষদ থেকে প্রকাশিত নোটিসে তিনটি অ্যাপের নাম লেখা হয়েছে
 প্লেস্টোর থেকেই এগুলি ডাউনলোড করা যাবে। নাম, রোল নম্বর দিয়ে দেখে নিতে হবে ফলাফল। এবার এসএমএস-এর মাধ্যমে ফলাফল জানার কোনও ব্যবস্থা করা হয়নি। এছাড়া, রাজ্যের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা পর্ষদের ক্যাম্প অফিসগুলিতে সকাল ১০টা থেকে মার্কশিট দেওয়া হবে স্কুল কর্তৃপক্ষের কাছে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours