প্রসঙ্গত, গত ১৬ মার্চ ভারতীয় রেলের তরফে প্রথমবার এই ট্রেন চালানোর কথা ঘোষণা করা হয়। সপ্তাহে সাতদিনই মিলবে পরিষেবা। দু’টি ট্রেনের একটি চারদিন অন্যটি সপ্তাহে তিনদিন চলবে বলে খবর।

হয়ে গেল উদ্বোধন, বালুরঘাট থেকে দিল্লি চলল নতুন ফারাক্কা এক্সপ্রেস
চালু হয়ে গেল নতুন ট্রেন

বালুরঘাট: আগেই মিলেছিল নির্বাচন কমিশনের সবুজ সংকেত। অবশেষে বালুরঘাট স্টেশন থেকে রওনা দিল ফারাক্কা এক্সপ্রেস। এদিন বিকাল পাঁচটার সময় দিল্লির উদ্দেশ্যে ছেড়ে যায় ট্রেনটি। প্রসঙ্গত, ভোটের আগেই যে এই নতুন ট্রেন আসছে সেই খবর আগেই মিলেছিল। ট্রেনের দাবিও ছিল দীর্ঘদিন থেকে। অবশেষে তা মেলায় খুশি জেলার বাসিন্দারা। এদিকে নির্বাচনী বিধি লাঘু থাকায় এদিন নতুন ট্রেনের যাত্রা উপলক্ষে কোনও অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। তবে বালুরঘাটবাসী হিসাবে স্টেশনে ছিলেন বালুরঘাটের বিদায়ী সাংসদ সুকান্ত মজুমদার। এবারেও কিন্তু, তিনি বিজেপির টিকিটেই বালুরঘাট থেকে লড়ছেন।

ট্রেনের যাত্রাকালে ফুল ছুঁড়ে চালক থেকে যাত্রীদের অভিবাদনও জানাতে দেখা যায় সুকান্তকে। প্রসঙ্গত, রাত পোহালেই ফের বঙ্গে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যোগ দেবেন বালুরঘাটের জনসভায়। সভা করার কথা রয়েছে রায়গঞ্জেও। ঠিক তার আগের দিনই চালু হয়ে গেল এই নতুন ট্রেন। 



প্রসঙ্গত, গত ১৬ মার্চ ভারতীয় রেলের তরফে প্রথমবার এই ট্রেন চালানোর কথা ঘোষণা করা হয়। সপ্তাহে সাতদিনই মিলবে পরিষেবা। দু’টি ট্রেনের একটি চারদিন অন্যটি সপ্তাহে তিনদিন চলবে বলে খবর। কিন্তু, এরইমধ্যে ঘোষণা হয়েছিল ভোটের নির্ঘণ্ট। নির্বাচনী বিধি লাঘু থাকায় ট্রেন চলাচল শুরু করতে গিয়ে বেশ খানিকটা বেগ পেতে হয়েছিল রেলকে। যদিও শেষ পর্যন্ত মেলে নির্বাচন কমিশনের গ্রিন সিগন্যাল। ৩৫ ঘণ্টায় বালুরঘাট থেকে দিল্লি যাবে ট্রেনটি। ৪২ ঘণ্টার মধ্যে পৌঁছে যাবে ভাতিন্ডা। নতুন ট্রেন পেয়ে উচ্ছ্বাসের ছবি দেখা গেল যাত্রীদের মধ্যে। একজন তো বললেন, আগে তো অনেক ভেঙে ভেঙে যেতে হত। এখন এক ট্রেনেই দিল্লি যেতে পারব। খুব ভাল লাগছে। আমাদের অনেক উপকার হল। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours