শুধু দক্ষিণবঙ্গের জেলা নয়, আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে বৃষ্টির পূর্বাভাস রয়েছে পাহাড়েও। দার্জিলিং ও কালিম্পংয়ে জারি হয়েছে হলুদ সতর্কতা। সন্ধ্যা ৬টার পর থেকেই দুই জেলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস থাকছে।

ধেয়ে আসছে ঝড়, সন্ধ্যাতেই বাংলার এই ৭ জেলায় বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের
গ্রাফিক্স - এআই


কলকাতা: তীব্র দাবদহে পুড়ছে গোটা বাংলা। ৪০ ডিগ্রির দোরগোড়ায় দাঁড়িয়ে পশ্চিমের একের পর এক জেলা। কলকাতাতেও পারা ৩৭ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি ছুঁয়ে ফেলেছে। তাপপ্রবাহের সতর্কতা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমানের মতো একাধিক জেলায়। তবে এরইমধ্যে নামছে স্বস্তির বৃষ্টি। আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে বাঁকুড়া, পুরুলিয়ায় বিক্ষিপ্ত ঝড়-বৃষ্টির পূর্বাভাস। জারি হয়েছে হলুদ সতর্কতা। বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ারও দেখা মিলতে পারে। 

শুধু দক্ষিণবঙ্গের জেলা নয়, আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে বৃষ্টির পূর্বাভাস রয়েছে পাহাড়েও। দার্জিলিং ও কালিম্পংয়ে জারি হয়েছে হলুদ সতর্কতা। সন্ধ্যা ৬টার পর থেকেই দুই জেলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস থাকছে। বৃষ্টির পূর্বাভাস আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে। হাওয়া অফিস বলছে আগামী শনিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে। শুক্র ও শনিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে একাধিক জেলায়। সঙ্গে ৩০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিবেগে দমকা ঝোড়ো হওয়া বইতে পারে। দার্জিলিং ও কালিম্পংয়ের পাশাপাশি আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এবং উত্তর দিনাজপুর জেলাতে বৃষ্টির পূর্বাভাস থাকছে। শনিবার থেকে বজ্রবিদ্যুৎ সহ হালকা-মাঝারি বৃষ্টি চলবে উত্তরবঙ্গের সব জেলাতেই। 


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours