আইএনএল-এর রাজ্য ও সর্বভারতীয় নেতৃত্বের সঙ্গে যৌথ সাংবাদিক বৈঠক করলেন মহম্মদ সেলিম। এই ইন্ডিয়ান ন্যাশনাল লিগ হল, কেরলে বাম জোট এলডিএফ-এর অন্যতম শরিক দল। এবার সেই আইএনএল-এর বঙ্গ-ইউনিট সমর্থন দিল মহম্মদ সেলিমকে।

সেলিম ভাইকে ভোট দিন...', নওশাদরা নেই তো কী! এসে গেল অন্য জোট সঙ্গী
মহম্মদ সেলিমকে পাশে আইএনএল


মুর্শিদাবাদ: নওশাদদের সঙ্গে সমঝোতা হয়নি। তাতে কী! লোকসভা ভোটে এবার অন্য একটি সংগঠনকে পাশে পেয়ে গেলেন মুর্শিদাবাদের বাম প্রার্থী তথা সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। মূলত সংখ্যালঘুদের নিয়ে তৈরি সংগঠন ইন্ডিয়ান ন্যাশনাল লিগ। আইএনএল-এর রাজ্য ও সর্বভারতীয় নেতৃত্বের সঙ্গে যৌথ সাংবাদিক বৈঠক করলেন মহম্মদ সেলিম। এই ইন্ডিয়ান ন্যাশনাল লিগ হল, কেরলে বাম জোট এলডিএফ-এর অন্যতম শরিক দল। এবার সেই আইএনএল-এর বঙ্গ-ইউনিট সমর্থন দিল মহম্মদ সেলিমকে।


ইন্ডিয়ান ন্যাশনাল লিগের কেন্দ্রীয় নেতৃত্বের তরফে জানানো হয়, “আমরা আগেই আবেদন করেছিলাম তৃণমূল-বিজেপির বিরুদ্ধে আপনারা সেলিমভাইকে ও অধীর চৌধুরীকে সমর্থন করুন। আমরা কেরলে যখন থেকে এলডিএফ-এর সঙ্গে এসেছি… পর পর দু’বার এলডিএফ জিতেছে। এটা মুসলিম ও বাম মনস্ক কম্বিনেশন। মুর্শিদাবাদে আইএনএল-এর যাঁরা আছেন, সবাই সেলিমভাইয়ের জন্য কাজ করুন।”

আইএনএল-এর সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমও। তাঁর কথায়, “দেশে দুই দফায় ভোটের পর লড়াই স্পষ্ট হয়ে গিয়েছে। বিজেপির হাওয়া পাতলা হচ্ছে। ২৫ হাজার চাকরি যাওয়ার পর তৃণমূলও ঘরে ঢুকে গিয়েছে। বাম-কংগ্রেস জোট কোথাও তৃণমূলের বিরুদ্ধে লড়ছে, কোথাও বিজেপির বিরুদ্ধে লড়ছে। তাই বিজেপি-তৃণমূল বিরোধী শক্তিগুলি কাছাকাছি আসছে।”


এদিকে মহম্মদ সেলিমকে আইএনএল-এর বন্ধুত্ব প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র শান্তনু সেন বলেন, “রাজ্য কংগ্রেস, সিপিএম ও আইএসএফ – এদের প্রত্যেকের কাজ বিজেপিকে শক্তিশালী করা। আজ তার সঙ্গে আইএনএল যুক্ত হয়েছে। এদের প্রত্যেকের কাজ তৃণমূলকে দুর্বল করে বিজেপির হাত মজবুত করা। কিন্তু বাংলার মানুষ এটা বোঝেন।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours