সোম-মঙ্গল দক্ষিণের কিছু জেলায় বৃষ্টির ইঙ্গিত। অন্যদিকে উত্তরের বাকি ৫ জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও হালকা বৃষ্টিতে গরম কমার আশা নেই। শুক্রবার থেকে রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গ দাবদাহে জ্বলবে।

বইছে ভোটের লু, তপ্ত বাংলায় বৃষ্টির আশা শোনাল হাওয়া অফিস
প্রতীকী ছবি

কলকাতা: একদিকে ভোটের উত্তাপ, অন্যদিকে চাঁদি ফাটা গরম। বিগত কয়েকদিন ধরেই বাংলার একাধিক জেলায় চলছে তাপপ্রবাহ। হাওয়া অফিস বলছে এখনই কমবে না গরমের দাপট। টানা ৪ দিন ১৫ জেলায় তাপপ্রবাহের সতর্কতা দিচ্ছে আবহাওয়া দফতর। ৮ জেলায় তীব্র তাপপ্রবাহের কমলা সতর্কতা। ৪৪ ডিগ্রি সেলসিয়াসে চড়তে পারে পশ্চিমাঞ্চলের পারদ। এদিন রয়েছে কলকাতাতেও তাপপ্রবাহের সতর্কতা। 

হাওয়া অফিস বলছে, ৪১ ডিগ্রি ছুঁতে পারে আলিপুর-দমদমের পারদ। গরমের দাপট চলছে উত্তরবঙ্গের কিছু জেলাতেও। গরমের পারা চড়ছে উত্তরের মালদহ, দুই দিনাজপুরেও। তবে এর মধ্যেও বৃষ্টির আশা করছে আবহাওয়া দফতর। সোম-মঙ্গল দক্ষিণের কিছু জেলায় বৃষ্টির ইঙ্গিত। যদিও হালকা বৃষ্টিতে গরম কমার আশা নেই। অন্যদিকে উত্তরের বাকি ৫ জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 



দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, এই পাঁচ জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হওয়াও বইতে পারে বলে জানাচ্ছে মৌসম ভবন। তবে হাওয়া অফিস স্পষ্ট বলছে শুক্রবার থেকে রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গ দাবদাহে জ্বলবে। চরম গরম ও অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। প্রয়োজন ছাড়া সকাল ১১টা থেকে বিকেল চারটে পর্যন্ত রোদে না যাওয়ার পরামর্শ আবহাওয়া দফতরের।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours