প্রসঙ্গত, সম্প্রতি রান্নার গ্যাসের দাম কয়েক দফায় কমার পর এখন কলকাতায় দাম ঘোরাফেরা করছে ৮৩০ টাকার ঘরে। রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের মতে, অভিষেক যে চ্যালেঞ্জ করছেন লোকসভা ভোটের মুখে খুবই তাৎপর্যপূর্ণ।

 ‘৫ বছর রান্নার গ্যাস ফ্রি-তে দিন, ৪২ কেন্দ্রে প্রার্থী তুলে নেব’, বিজেপিকে চ্যালেঞ্জ অভিষেকের
অভিষেক বন্দ্যোপাধ্যায়

 ভোটের মুখে বিজেপিকে নতুন করে চ্যালেঞ্জ ছুড়লেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। পদ্ম শিবিরের বিরুদ্ধে চাঁচাছোলা আক্রমণ শানিয়ে তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডের সাফ বক্তব্য, “পারলে ৫ বছর ফ্রিতে রান্নার গ্যাসের নোটিফিকেশন দিন। যদি নোটিফিকেশন দিতে পারেন তাহলে ৪২ কেন্দ্র থেকে প্রার্থী তুলে নেব।” তাঁর এ মন্তব্য নিয়ে শোরগোল শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে।  

এদিন মথুরাপুরের সভা থেকে অভিষেক বলেন, “আপনারা পারলে এখানে ১ হাজার টাকা গ্যাসটা ফ্রি করে দিন। একটা নোটিফিকেশন করুক কেন্দ্রীয় সরকার। বলুক আগামী ৫ বছর এক হাজার টাকার রান্নার গ্যাসটা ফ্রিতে দেব। ৪২টা লোকসভা কেন্দ্র থেকে তাহলে প্রার্থী তুলে নেব। অভিষেক বন্দ্যোপাধ্যায় মঞ্চ থেকে কথা দিয়ে যাচ্ছে। এত বড় কথা বলে গেলাম। ক্ষমতা আছে? পারবেন? ওপেন চ্যালেঞ্জ।”  

প্রসঙ্গত, সম্প্রতি রান্নার গ্যাসের দাম কয়েক দফায় কমার পর এখন কলকাতায় দাম ঘোরাফেরা করছে ৮৩০ টাকার ঘরে। রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের মতে, অভিষেক যে চ্যালেঞ্জ করছেন লোকসভা ভোটের মুখে খুবই তাৎপর্যপূর্ণ। এই চ্যালেঞ্জ বাস্তবায়ন করা কোনও সরকারের পক্ষে কী সম্ভব? সেই প্রশ্ন থেকেই যাচ্ছে। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours